পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার আংশিক) আসনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি শুক্রবার দুপুরে সাঁথিয়া উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেছেন।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ারের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শামসুল হক টুকু। লিখিত বক্তব্যে তিনি বলেন, ঐক্যফন্ট্রের প্রার্থীর পরাজয় জেনে ৩০ ডিসেম্বর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও বানচালের চক্রান্ত করছে। আবু সাইয়িদ বাহিনীর ক্যাডাররা ইতোমধ্যে আওয়ামীলীগ পার্টি অফিসে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগসহ মারপিট করে ৭/৮ জনকে আহত করেছে এবং এ সব ঘটনায় মামলা করা হয়েছে বলেও তিনি দাবী করেছেন।
এডভোকেট শামসুল হক টুকু বলেন, আবু সাইয়িদ আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত হয়ে গণফোরামে যোগ দিয়ে তথাকথিত জাতীয় ঐক্যফন্ট্রের মাধ্যমে ধানের শীষ প্রতিক নিয়ে জামায়াতকে ল্যাং মেরেছেন। সেই কারণে জামায়াত তার প্রতি বিক্ষুব্ধ ও সংক্ষুব্ধ হয়েছে। কেননা জামায়াতের একটি বড় অংশ মনে করে যুদ্ধাপরাধী নিজামীর ফাঁসির পিছনে আবু সাইয়িদের হাত রয়েছে। বৃহস্পতিবার ঐক্যফন্ট্রের প্রার্থী যুদ্ধাপরাধী রাজাকার, আলবদর নিজামীর কবর জিয়ারত করতে যায়ার সময় কতিপয় জামায়াত নেতা কর্মিরা তার উপর হামলা চালিয়েছে। তারা নাস্তিক আবু সাইয়িদকে নিজামীর কবরে যাবার আগেই প্রতিরোধ করেছে। অথচ সে সত্য গোপন করে আবু সাইয়িদ নৌকা প্রতীকের সমর্থকদের নামে অপবাদ ছড়িয়ে মিথ্যাচার করছেন।
এছাড়া শামসুল হক টুকু বলেন, আবু সাইয়িদ প্রকৃত পক্ষে আইএসআই‘র দালাল। তিনি নিজের নামের সাথে অধ্যাপক লিখে জাতির সাথে মিথ্যাচার ও প্রতারণা করছেন। ১/১১ এর সময় তিনি দুই নেত্রীকে মাইনাস ফর্মুলার ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন বলে দাবী করেন জেলা আওয়ামীলীগের সাবেক সম্পাদক. সংসদ সদস্য প্রার্থী শামসুল হক টুকু। সংবাদ সম্মেলনের উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।