নির্বাচনের আগের দিন থেকে কেন্দ্র পাহারায় থাকতে হবে। ভোট কারচুপি বা কেন্দ্র দখলের মতো কোনো ঘটনা যাতে কেউ না ঘটাতে পারে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। কেন্দ্রে ভোট গণনা শেষে ফলাফল প্রকাশের পর কেন্দ্র ত্যাগ করে বাড়ি যেতে হবে। যত প্রকার অত্যাচার-নির্যাতন আসুক না কেন মাথা পেতে নিয়ে নির্বাচন কার্যক্রম পরিচালনা করতে হবে।

শনিবার বিকেলে গাজীপুরে টঙ্গীর দত্তপাড়া এলাকায় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী বিএনপি নেতা সালাউদ্দিন সরকারের বাসভবনের সামনে আয়োজিত এক কর্মীসভায় কর্মীদের উদ্দেশ্যে এসব নির্দেশনা দেন জাতীয় ঐক্য ফ্রন্টের নেতৃবৃন্দ।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকারের সভাপতিত্বে ও গাজীপুর মহানগর যুবদলের নেতা শরাফত হোসেনের সঞ্চালনায় কর্মী সভায় বক্তব্য রাখেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও জাতীয় সমাজত্রন্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব, বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের সভাপতি মাহবুবুর রহমান মান্না , ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী, বেগম সেলিমা রাহমান, ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন প্রমূখ।

নেতৃবৃন্দ তাদের বক্তব্যে আরও বলেন, ঐক্যফ্রন্ট ক্ষমতায় গেলে বিরোধী দল যারাই থাকুক না কেন তাদের উপর কোন অত্যাচার নির্যাতন করা হবে না। কর্মী সভা শেষে জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার পথসভার উদ্দেশ্যে টঙ্গী ত্যাগ করেন।