রাজধানীর বিভিন্ন এলাকা থেকে থানা পুলিশ ও ডিবি সদস্যরা বিএনপি শতাধিক নেতাকর্মীকে আটক করেছে বলে অভিযোগ রয়েছে। বিএনপি সিনিয়র যুগ্ম-মহাসচিব রিজভী আহমেদ এই অভিযোগ করেন। শনিবার রাতে ৪১ নম্বর ওয়ার্ড (ওয়ারি) বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ মনোয়ার আলীকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

আজ রোববার ভাসানটেক থানা বিএনপির সভাপতি গোলাম কিবরিয়া মাখম ও সহসাংগঠনিক সম্পাদক পলাশকে গ্রেপ্তার করা হয়। শিল্পাঞ্চল থানা পোস্টার লাগানোর সময় ২৪ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মো. শরিফ, যুবদল সহসাংগঠনিক সম্পাদক মো. সেলিম এবং যুবদল নেতা মিজান, আবু সুফিয়ানকে ডিবি পুলিশ গ্রেপ্তার করে।

পোস্টার লাগানোর সময় গ্রেপ্তার হন কাফরুল থানা বিএনপি পাঁচ নেতাকর্মী। এছাড়া শাহবাগ থানা বিএনপির নেতা মো. হাসান, কলাবাগান থানা বিএনপি সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, বিএনপি নেতা সবুজ, রিপন ও জসিমকে গ্রেপ্তার করা হয়। ডিবি পরিচয়ে সন্ধ্যায় যাত্রাবাড়ির বিবির বাগিচা এলাকা থেকে ভোলার বোরহানউদ্দিন বিএনপি নেতা জসিম উদ্দিনকে আটকের অভিযোগ রয়েছে।

দোহার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মেম্বার, সহসভাপতি রশিদ দেওয়ান, স্বেচ্ছাসেবক দল সহসভাপতি মিজানুর রহমান, ছাত্রদল নেতা আরিফ এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ২৫ জন নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন।