বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার নির্লজ্জভাবে বিরোধীদলের প্রার্থী ও নেতাকর্মীদের নির্যাতন করছে।তিনি আরো বলেন, এ নির্বাচন আমাদের দেশের জনগণের জন্য গুরুত্বপূর্ণ।রোববার রাজধানীর নয়াপল্টনে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।মির্জা ফখরুল বলেন, আমরা আজ আতঙ্কিত এ দেশে গণতন্ত্র টিকে থাকবে কি না। আজ যে নির্বাচন কমিশন আছে তারা সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে পারবে কি না।

বিএনপির মহাসচিব বলেন, এ নির্বাচনে সিদ্ধান্ত হবে এ ে েেশ গণতন্ত্র থাকবে কি না, জনগণের বাক স্বাধীনতা থাকবে কি না, আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্ত হবে কি না।’ তিনি বলেন, সরকার নজিরবিহীনভাবে আমাদের নেতাকর্মী ও প্রার্থীদের ওপর হামলা করছে। আপনারা যতই হামলা মামলা করেন জনগণকে নির্বাচন থেকে দূরে রাখতে পারবেন না।

মির্জা ফখরুল সরকারকে হুঁশিয়ার করে বলেন, গ্রেপ্তার বন্ধ করুন না হলে সব দায় দায়িত্ব আপনাদের নিতে হবে। জনগণের ওপর নির্যাতনের দায় আপনাদের নিতে হবে।জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আজ বিজয়ের দিন, আর আমরা লড়াইয়ে আছি। সেটি হলো ভোটের লড়াই। ২০১৪ সালের ৫ জানুয়ারি একটা পাতানো নির্বাচনের মাধ্যমে এ দেশের মানুষের ভোটের অধিকার হরণ করা হয়।মান্না বলেন, গত ৫ বছরে যত নির্বাচন হয়েছে সব নির্বাচন তারা ছিনতাই করেছে। এবারও ভাবছে তারা ৫ জানুয়ারির মতো পাতানো নির্বাচন করে ক্ষমতায় থাকবে। কিন্তু আমরা সিদ্ধান্ত নিয়েছি এবার সরকারকে আর ওয়াকওভার দেব না। খালি মাঠে গোল দিতে দেব না।
মান্না আরো বলেন, আমরা যখন নির্বাচনে যাব ঘোষণা দিলাম তখনই আমাদের ওপর নির্যাতন শুরু করেছে। আমাদের প্রার্থীদের হামলা করছে প্রচারণা চালাতে দিচ্ছে না।গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। বর্তমানে যারা ক্ষমতায় আছে তারা আবার ক্ষমতায় থাকার জন্য পুলিশ বাহিনীকে দলীয় বাহিনীর মতো ব্যবহার করছে। সারা দেশে আমাদের নেতাকর্মী ও প্রার্থীদের ওপর হামলা করা হচ্ছে।