কক্সবাজারে বিএনপির শতাধিক নেতাকর্মীর আ. লীগে যোগদান
কক্সবাজারের পেকুয়ায় ইউনিয়ন বিএনপির শতাধিক নেতা-কর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। আজ শনিবার দুপুরে পেকুয়া উপজেলার টইটং পথসভায় ইউনিয়ন বিএনপির সহসভাপতি মোহাম্মদ মাঝি ও ইউপি মেম্বার এবং বিএনপির সদস্য মঞ্জুর আলমের নেতৃত্বে শতাধিক নেতা-কর্মী মহাজোট প্রার্থী জাফর আলমের হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। এসময় মহাজোট প্রার্থী জাফর আলম তাদের গলায় ফুলের মালা পরিয়ে বরণ করে নেন।

পথসভায় মহাজোট প্রার্থী জাফর আলম বলেন, ‘জ্বালাও-পোড়াও করে ভয়ভীতি দেখিয়ে মানুষকে থামানো যাবে না। সারা দেশে নৌকার পালে হাওয়া লেগেছে। তেমনিভাবে চকরিয়া-পেকুয়াতেও নৌকার পালে হাওয়া লেগেছে। চকরিয়া-পেকুয়ার মানুষ নৌকায় ভোট দেওয়ার জন্য অধির আগ্রহে রয়েছে। আগামী ৩০ ডিসেম্বর নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরব।’

এ সময় উপস্থিত ছিলেন- চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক মো. আলমগীর চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, টইটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর প্রমুখ।

ঝিনাইদহের কালীগঞ্জ ঃ বিএনপির ১ হাজার নেতাকর্মী আ.লীগে
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা বিএনপির এক হাজার নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছেন। গতকাল শুক্রবার উপজেলায় দুটি অনুষ্ঠানের মাধ্যমে তারা আওয়ামী লীগে যোগ দেন। গতকাল বিকেলে উপজেলার বারবাজার ইউনিয়নে নির্বাচনী কর্মীসভায় ৫০০ বিএনপি নেতাকর্মী এবং রাতে কালীগঞ্জ পৌরসভার পাইকপাড়া রোডে নির্বাচনী কর্মী সভায় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রদল সভাপতি আবদুল হাই মিন্টুসহ দলটির ৫০০ নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দেন।

আওয়ামী লীগের স্থানীয় নেতারা বিএনপি নেতাকর্মীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন। পরে তারা আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুল আজীম আনারকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করতে শপথ নেন।

আওয়ামী লীগে যোগদান অনুষ্ঠানে কালীগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল হাই মিন্টু বলেন, ‘সারা দেশের উন্নয়ন, সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে তৃণমূলে পর্যাপ্ত অনুদান এবং সাধারণ মানুষের উন্নয়নে শেখ হাসিনার যুগোপযোগী পদক্ষেপ আমার ভালো লেগেছে। আমি বিশ্বাস করি, আবার নৌকা প্রতীক বিজয়ী হবে এবং দেশ সামনের দিকে এগিয়ে যাবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভিন, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আশরাফুল আলম আশরাফ, জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ আহম্মেদ প্রমুখ।

শ্রীবরদীতে বিএনপির অর্ধশত নেতাকর্মীর আ. লীগে যোগদান
বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা ও দেশ পরিচালনায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখায় শেরপুরের শ্রীবরদীতে বিএনপির অর্ধশত নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। শুক্রবার রাতে উপজেলার সিংগাবরুনা ইউনিয়নের হাফেজ আব্দুর রহিমের বাড়িতে এক নির্বাচনী উঠান বৈঠকে এসব নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন।

যোগদান উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাফেজ মো. আব্দুর রহিম। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার নুর ইসলাম, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আরিফুল ইসলাম, রফিকুল ইসলাম প্রমুখ।

সভায় আনুষ্ঠানিকভাবে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদেন- ওয়ার্ড বিএনপির সভাপতি ইনতাছ আলী, সদস্য সুলতান নুরী, লাভলু সরকার, ইদ্রিস আলী, ধলা মিয়া, নাজমূল মিয়া, শহিদ আলম, সাইফুল ইসলামসহ প্রায় অর্ধশত নেতা-কর্মী।সদ্য যোগদানকরীরা জানান, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং এ সরকারের জীবনমান উন্নয়নের কারণে আওয়ামী লীগে যোগদান করেছেন।

গৌরনদীতে বিএনপির ৫ শতাধিক নেতাকর্মীর আ.লীগে যোগদান
বরিশালের গৌরনদী ‍উপজেলায় বিএনপির পাঁচ শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। আজ শনিবার দুপুরে উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে তারা আওয়ামী লীগে যোগদান করেন।

জানা যায়, বিএনপি নেতাকর্মীদের গ্রহণ উপলক্ষে শনিবার দুপুরে গৌরনদী উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন মিলনায়তনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন বিএনপি নেতাকর্মীরা। আওয়ামী লীগে যোগদানকৃত বিএনপি নেতাকর্মীর হলেন- উপজেলা সদরের দক্ষিণ গোবর্দ্ধন গ্রামের বিএনপি নেতা মো. শাহজাহান হাওলাদার, বিএনপি নেতা মো. জাহাঙ্গীর হোসেন সরদার, মো. লিয়াকত হোসেন সরদার, পৌর শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো. মাসুম সরদার, পৌরসভার সাত নম্বর ওয়ার্ড শ্রমিকদলের সভাপতি মো. জালাল সরদারসহ পাঁচ শতাধিক নেতাকর্মী।

এ সময় উপস্থিত ছিলেন- বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহসম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গৌরনদী পৌর মেয়র হারিছুর রহমান।

দিনাজপুরে আওয়ামী লীগে যোগদানের হিড়িক
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দিনাজপুরে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানের হিড়িক পড়েছে। গত ১৫ দিনের ব্যাবধানে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের প্রায় ১০ হাজার নেতা-কর্মী যোগ দিয়েছেন আওয়ামীলীগে। এ বিষয়টি যেমন ভালো দিক তেমনি খারাপ দিক বিবেচনা করছে রাজনৈতিক বিশ্লেষকরা। আওয়ামীলীগের জন্য সুখবর হলেও ভোটের রাজনীতিকে কতটুকু প্রভাব ফেলবে তা দেখার বিষয়। আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত তা অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন, রাজনৈতিক বিশ্লেষকরা।

আওয়ামী লীগের প্রার্থী দিনাজপুর-৩ (সদর) আসনে বর্তমান এমপি হুইপ ইকবালুর রহিমের মধ্যমে গত ১৫ দিনের ব্যাধানে আওয়ামীগে যোগদান করেছে কমপক্ষে পাঁচ হাজার বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মী। এর মধ্যে শ্রমিক দলের নেতা জেলা মোটর পরিরহন শ্রমিক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদকসহ দুই হাজার শ্রমিক আনুষ্ঠানিকভাবে এমপি হুইপ ইকবালুর রহিমের মাধ্যমে যোগ দেয় আওয়ামী লীগে। এছাড়াও কয়েকজন পৌর কাউন্সিলরসহ আরো ৪ হাজার নেতা-কর্মী যোগ দেন আওয়ামীলীগে। তারা প্রত্যেকেই বিএনপি বা তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মী।

অন্যদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দিনাজপুর- ২(বিরল-বোচাগঞ্জ) আসনের এমপি খালিদ মাহমুদ চৌধূরী’র মাধ্যমে গত ১৫ দিনের ব্যবধানে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের কমপক্ষে ৩ হাজার নেতা-কর্মী যোগ দিয়েছেন আওয়াম লীগে।এছাড়াও দিনাজপুর-৫ আসনের এমপি প্রাশমিক ও গুশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারের মাধ্যমে প্রায় ৩ হাজার, দিনাজপুর-৪ আসনের এমপি পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদের মাধ্যমে ২ হাজার এবং দিনাজপুর-৫ আসনের এমপি সিবলী সাদিকের মাধ্যমে প্রায় াকে হাজার বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মী যোগ দিয়েছে আওয়ামীলীগে।

বিএনপি’র ধবংস রাজনীতি থেকে আওয়ামী লীগের উন্নয়নের রাজনীতিকে বিএনপি’র নেতা-কর্মীরা যোগ দিচ্ছে বলে জানাচ্ছেন আওয়ামী লীগের নেতারা। বর্তমানে নৌকার জোয়ারের স্রোতে তারা যোগ দিচ্ছে, সরকারের উন্নয়নের ধারাকে গতিশীল করতে এমনি মন্তব্য আওয়ামী লীগ নেতাদের।

কিন্তু, বিএনপি’র নেতারা বলছেন, ধর-পাকড়াও আর গ্রেফতার-নির্যাতন এড়াতে বিএনপি’র কিছু নেতা-কর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছে। প্রকৃত পক্ষে তারা বিএনপি’র রয়েছে। উপরে নৌকা বললেও ভেতরে ভেতরে ধানের শীর্ষ। ৩০ তারিখেই তা বলে দিবে তারা কার। ধানের শীর্ষে বিজয় নিশ্চিত বলে তারা দাবী করেছেন।

কোটালীপাড়ায় বিএনপির শতাধিক নেতাকর্মীর আ’লীগে যোগদান
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বিএনপির শতাধিক নেতা-কর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। আজ শনিবার বিকেলে উপজেলার ডগলাস উচ্চ বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে নির্বাচনী জনসভায় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও প্রধানমন্ত্রীর দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি শেখ মোহাম্মদ আব্দুল্লাহর হাতে ফুল দিয়ে রাধাগঞ্জ ইউনিয়ন বিএনপির সভাপতি বেলায়েত হোসেন হাওলাদার শতাধিক নেতা-কর্মী নিয়ে আওয়ামী লীগে যোগদান করেন।

রাধাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সর্বানন্দ বৈদ্যের সভাপতিত্বে অনুষ্ঠিত এই নির্বাচনী জনসভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সুভাষ জয়ধর, উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাাদার, সাবেক উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, পৌর মেয়র মোঃ কামাল হোসেন শেখ, ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, সাবেক ভাইস চেয়ারম্যান আমিনুজ্জামান খান মিলন, আওয়ামী লীগ নেতা কমল সেন, নারায়ন চন্দ্র দাম, বেলায়েত হোসেন হাওলাদার বক্তব্য রাখেন।

বেলায়েত হোসেন হাওলাদার বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে আয়োজিত নির্বাচনী জনসভায় যোগ দিয়ে আমি শতাধিক নেতা-কর্মী নিয়ে আজ থেকে আওয়ামী লীগে যোগ দিলাম। আমি এতদিন ভুল করেছি। এখন থেকে জাতির জনকের আদর্শ বাস্তবায়ন ও শেখ হাসিনার ডিজিটাল বাংলা গড়তে কাজ করে যাবো।