গাজীপুর মহনগরের হাড়িনাল এলাকায় নির্বাচনী সহিংস ঘটনায় একজন নিহত এবং তিনজন আহত হয়েছেন। নিহত হলেন কাজী আজিম উদ্দিন কলেজের ছাত্রলীগের সাবেক ভিপি মো. লিয়াকত হোসেন (৪০)। তিনি মহানগর ছাত্রলীগের সাবেক সভাতি মাসুদ রানা এরশাদের বড়ভাই। আহতরা হলেন নিহত লিয়াকতের বন্ধু স্থানীয় যুবলীগ কর্মী মো. আশরাফ (৪০) , স্থানীয় আওয়ামীলীগ কর্ম খায়রুল ইসলাম (৪০) ও গণি মিয়া (৪২)।

মহানগর আওয়ামী লীগের সদস্য মোঃ রফিজ উদ্দিন জানান, রবিবার দুপুর দেড়টার দিকে ৪০-৫০ জনের একদল যুবক হাতে লাঠি-সোটা ও ধারালো অস্ত্র নিয়ে মহানগরের গাজীপুর সরকারি মহিলা কলেজ ফটক, কাজী আজিম উদ্দিন কলেজ ও আশেপাশে এলাকায় ত্রাস সৃষ্টি করে। পরে তারা স্থানীয় হাড়িনাল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের বাইরে বসে থাকা ওই চারজনের উপর অতর্কিতে হামলা চালায়। এতে ওই চারজন আহত হন। তাদেরকে প্রথমে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, ধারালো অস্ত্রের আঘাতে লিয়াকত হোসেন বুকে ও ডান হাতে, আশরাফ এবং খায়রুলের মাথায় গুরুতর জখম হন। গুরুতর অবস্থায় লিয়াকত এবং আশরাফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

স্থানীয় আল নুর হাসপাতালের মালিক মো. হাবিবুর রহমান জানান, আহত লিয়াকতকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে অবস্থার আরো অবনতি হলে তাকে উত্তরার লেক ভিউ হাসপাতালে নেয়া হয়। পরে সেখানে তিনি মারা যান।

গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি আজমত উল্লাহ খানসহ দলীয় নেতা-কর্মীরা আহতদের দেখতে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান।

গাজীপুর সদর থানার সমীর চন্দ্র সূত্রধর লিয়াকতের মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, হতাহতের ঘটনাটি পূর্ব শত্রুতবা না-কি নির্বাচনী সহিংসতা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।