পাবনার চাটমোহরে এক বিএনপি নেতার বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে দূর্বৃত্তরা। মঙ্গলবার ভোর রাতে উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের বাঙ্গাল্লা গ্রামে ইউপি সদস্য ও বিএনপি নেতা মোতাহার হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ মোতাহার হোসেন ডিবিগ্রাম ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এবং ওই গ্রামের মৃত আফাজ উদ্দিন সরকারের ছেলে। আগুনের ঘটনায় তার বসত ঘরের সমস্ত আসবাব পত্র, জমির দলিলপত্রসহ অন্যান্য মালামাল পূড়ে ছাই হয়ে গেছে। প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করেছেন।

বিএনপি নেতা মোতাহার হোসেন বলেন, অন্যান্য দিনের মত সোমবার রাতের খাবার খেয়ে পরিবারের সবাই ঘুমিয়ে পরি। ভোর রাতের আগে ঘরের ভেতরে আগুনের উত্তাপে জাগনাা পেয়ে দেখি সমস্ত ঘরে আগুন জ্বলছে । কোন মতে স্ত্রী সন্তানসহ ঘর থেকে বের হয়ে প্রাণে রক্ষা পাই। আমাদের চিৎকার শুনে প্রতিবেশিরা এগিয়ে আসে এবং আগুন নেভানোর চেষ্টা করে। প্রায় ১ ঘন্টাব্যাপী চেষ্টার পর গ্রামবাসী আগুন নিয়ন্ত্রণে আনে। ইতিমধ্যে ঘরে থাকা সমস্ত আসবাব পত্র কাপড়-চোপর, জমির দলিল পত্রাদি, গহনাপত্রসহ সব কিছু পূড়ে যায়।

তিনি জানান, দূসম্পর্কের কিছু আত্মীয় স্বজনের সাথে জমি সংক্রান্ত পারিবারিক বিরোধ চলে আসছিল। তারা বেশ কিছু দিন যাবৎ আমাদের ক্ষতি সাধনের হুমকিও দিচ্ছিল। ধারণা করছি এ ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে। এ ব্যাপারে আমি থানায় লিখিত অভিযোগ করবো বলে তিনি জানিয়েছেন। ব্যাপারে চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসীর উদ্দিন জানান, বিষয়টি আমার জানা নেই। কেউ কোন অভিযোগও করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।