রংপুর জেলার তারাগঞ্জ উপজেলা থেকে জেএমবির প্রধান সমন্বয় সহ সক্রিয় চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। রোববার বিশেষ অভিযান চালিয়ে রংপুর জেলার তারাগঞ্জ উপজেলা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- কুড়িগ্রাম জেলার চিলমারি থানার আবুল কাশেমের ছেলে আব্দুর রহমান বিশ্বাস মনিছুর রহমান (২২),দিনাজপুর জেলার বিরামপুর থানার আকরাম আলীর ছেলে আখিনুর রহমান (১৩)রংপুর জেলার তারাগঞ্জ উপজেলার মৃত ঈমান উদ্দিনের ছলে লোকমান আলী(৫৫)মৃত মতিয়ার মন্ডলের ছেলে মিজানুর রহমান (৩৮)

র‌্যাব জানায়, তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তুুল,১টি বিদেশি রিভলবার,২টি ম্যাগাজিন,৩ রান্ড তাজা গুলি এবং বিপুল পরিমান উগ্রবাদি বই ও লিপলেট উদ্ধার করা হয় । প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে গোপনে জেএমবির সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছিল এবং বিভিন্ন নাশকতামূলক কর্মকা-ের পরিকল্পনা করছিল। জঙ্গি সংগঠনে তর“ণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ এবং সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকা-ে লিপ্ত থাকার কথা স্বীকার করেন তারা। গ্রেফতারকৃতদের দেয়া তথ্যমতে, রংপুর বিভাগের বিভিন্ন জেলার বিভিন্ন এলাকায় একাধিক নাশকতার পরিকল্পনা ছিল। তাদের সংগঠনের সঙ্গে জড়িত অন্যদের ব্যাপারে অনুসন্ধান চলছে। তাদের বির“দ্ধে আইনানুগ ব্যবস্থাা গ্রহণ প্রক্রিয়াধীন বলেও জানায়।