তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী ২৮ জানুয়ারির মধ্যে সংবাদপত্র কর্মীদের জন্য নবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন প্রকাশের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে ইলেকট্রনিক মিডিয়াকেও ওয়েজবোর্ডের আওতায় আনা প্রয়োজন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন হাছান মাহমুদ।এ সময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) পক্ষ থেকে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।ইলেকট্রনিক মিডিয়াকে ওয়েজবোর্ডের আওতায় আনা প্রয়োজন মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, ওয়েজবোর্ড যখন শুরু হয় তখন ইলেকট্রনিক মিডিয়া ছিল না। সেজন্য এটি অন্তর্ভুক্ত হয়নি। কিন্তু আজকের বাস্তবতায় ইলেকট্রনিক মিডিয়া আছে। তাই আমি মনে করি, ইলেকট্রনিক মিডিয়াকেও ওয়েজবোর্ডের আওতায় আনা প্রয়োজন।

পরে জাতীয় প্রেসক্লাবের নতুন কমিটির সঙ্গে মতবিনিময় করেন তথ্যমন্ত্রী। এ সময় অনলাইন মিডিয়ার জন্য আলাদা নীতিমালা করার কথা জানান হাছান মাহমুদ। মানসম্পন্ন গণমাধ্যম যেন হারিয়ে না যায়, সে লক্ষ্যে কাজ করবেন বলেও জানান তিনি। তথ্য মন্ত্রণালয়ের চ্যালেঞ্জ মোকাবিলায় সাংবাদিকদের সহযোগিতা চান নতুন দায়িত্ব পাওয়া এই মন্ত্রী। দেশের উন্নয়নে সংবাদমাধ্যমের স্বাধীনতা জরুরি বলে মনে করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।তিনি বলেন, যেকোনো দেশের উন্নয়নে দরকার সংবাদমাধ্যমের স্বাধীনতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটা নিশ্চিত করেছেন।আরও কিছু করার থাকলে সেটাও আমরা করব। সাংবাদিকদের কল্যাণে কাজ করা আমার দায়িত্ব।

সদ্য তথ্যমন্ত্রীর দায়িত্ব নেওয়া হাছান মাহমুদ বলেন, সমালোচনা যেন গঠনমূলক হয় সেজন্য সবার সতর্ক থাকতে হবে। সমালোচনায় যেন রাষ্ট্রের কল্যাণ হয়।অবশ্যই সমালোচনা হবে। দায়িত্ব থাকলে সমালোচনা হবে। সমালোচনা পথচলাকে শাণিত করে। সমালোচনা যেন গঠনমূলক হয় সেজন্য আমরা সবাই সতর্ক থাকব।

তথ্যমন্ত্রী বলেন, আমার আজকের অবস্থানে আসার পেছনে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।তিনি বলেন, গণমাধ্যম যেমন রাষ্ট্রের কল্যাণে কাজ করতে পারে তেমনি অপসাংবাদিকতার মাধ্যমে রাষ্ট্রের বড় ধরনের ক্ষতি হতে পারে। এ জন্য বিএফইউজে ও ডিইউজে নেতাদের অপসাংবাদিকদের বিরুদ্ধে সংগঠনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করতে হবে।বিএফইউজে সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে ও ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজের সহ-সভাপতি খন্দকার মোজাম্মেল হক, যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, ডিইউজের যুগ্ম মহাসচিব আকতার হোসেন, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ বক্তব্য রাখেন।