গাজীপুরে দু’টি পৃথক অভিযানে ভ’য়া পুলিশ ও মাদক ব্যবসায়ীসহ ৭ জনকে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় তাদের কাছ থেকে সহ¯্রাধিক বোতল ফেন্সিডিল, গুলি ভর্তি একটি বিদেশী পিস্তল, দু’টি ওয়াটকি, চাপাতি, নগদ টাকা ও বিভিন্ন মালামালসহ দু’টি গাড়ি জব্দ করা হয়।

আটককৃতরা হলো- জামালপুরের বকশিগঞ্জ থানার জালোচর এলাকার মৃত মোস্তফার ছেলে মোহাদম্মদ আলী (৩৮), শেরপুরের ঝিনাইগাতী থানার বাকাকুড়া গ্রামের মোঃ জহির উদ্দিনের ছেলে মোঃ আকরাম আলী (২৫), ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার জাটিয়া গ্রামের আব্দুল মতিনের ছেলে মোঃ রবিউল ইসলাম (২৬), নেত্রকোনার মোহনগঞ্জ থানার টেঙ্গাপাড়া এলাকার আলী নেওয়াজের ছেলে মোঃ আনন্দ মিয়া (৩৬), বি. বাড়ীয়া জেলা সদর থানার চাওড়া গ্রামের মোঃ মর্তুজ আলীর ছেলে মোঃ সজল মিয়া (২৮), একই থানার পাইক পাড়া (পাঠশালা) এলাকার মৃত মোজাফ্ফর ভুইয়ার ছেলে আরিফুল ইসলাম (২৫) এবং দিনাজপুরের বিরামপুর থানার ধেলুপাড়া গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে মোঃ জুয়েল রানা (৩৫)।

র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন শিরিরচালা এলাকায় বুধবার দুপুরে ফেন্সিডিল ক্রয়-বিক্রয় হচ্ছে। এ গোপন সংবাদ পেয়ে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা ওই এলাকার মোহাম্মদিয়া হোটেলের সামনে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের উপর অভিযান চালিয়ে পিকআপ আরোহী সজল মিয়া, আরিফুল ইসলাম ও জুয়েল রানাকে আটক করে। এসময় তাদের কাছ থেকে এক হাজার ৫০ বোতল ফেন্সিডিল, ২৯,৪৫০ টাকাসহ তাদের ব্যবহৃত পিকআপ ভ্যান জব্দ করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরে ভারতের চোরাই পথ দিয়ে আনা ফেন্সিডিল দিনাজপুর জেলার বিরামপুর হতে গাজীপুরসহ বিভিন্ন এলাকায় এনে ক্রয়-বিক্রয় করে আসছিল বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে।

র‌্যাবের ওই কর্মকর্তা আরো জানান, মঙ্গলবার রাতে র‌্যাব-১’র পোড়াবাড়ী ক্যাম্পের স্পেশালাইজ কোম্পানীর একটি দল অভিযানে যাচ্ছিল। পথে দলটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর এলাকায় একটি প্রাইভেটকারের পেছনে এক ব্যক্তিকে দৌড়াতে দেখে। র‌্যাব সদস্যরাও ধাওয়া করে জেলার শিরিরচালা এলাকায় ওই কারটির গতিরোধ করে। র‌্যাবের উপস্থিতি দেখে প্রাইভেটকার আরোহী পুলিশের এসআই’র পোশাক পরিহিত এক ব্যক্তিসহ চারজন গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা মোহাদম্মদ আলী, আকরাম আলী, রবিউল ইসলাম (২৬) ও আনন্দ মিয়াকে আটক করে। এসময় আটককৃতদের কাছ থেকে দু’রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, দু’টি ওয়াকিটকি সেট, দু’টি হ্যান্ড কাপ, পুলিশ অফিসারদের ব্যবহৃত দুই সেট ইউনিফরম, একটি চাপাতি, চেতনা নাশক জুস ও নগদ টাকাসহ একটি প্রাইভেট কার জব্দ করা হয়।

তিনি জানান, আটককৃতরা বিভিন্ন সময়ে প্রতারণার মাধ্যমে পুলিশের ওসি, এসআই আবার কখনোও র‌্যাব সদস্যের মিথ্যা পরিচয় দিয়ে গ্রেফতারের এবং অস্ত্র ও চাপাতির ভয় দেখিয়ে এবং চেতনা নাশক খাওয়ায়ে নিরীহ মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা, গহনা ও মোবাইলসহ বিভিন্ন মালামাল ছিনিয়ে আসছিল বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে।