চলমান বিপিএলের ১৭তম ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজশাহী কিংস এবং ঢাকা ডায়নামাইটস। এই ম্যাচের আগে রাজশাহী কিংস জানিয়েছিল, খেলোয়াড়-কোচদের মায়ের প্রতি সম্মান জানিয়ে তাদের নামে জার্সি গায়ে চাপিয়ে ডায়নামাইটসের বিপক্ষে খেলবে। আরও জানিয়েছিল, ম্যাচটি জিতেই মায়েদের উৎসর্গ করতে চান তারা। তারকায় সমৃদ্ধ ঢাকাকে ২০ রানে হারিয়ে নিজেদের কথা রেখেছে রাজশাহীর খেলোয়াড়রা। এই ম্যাচে হারের মধ্যদিয়ে চলতি আসরে প্রথমবার হারের স্বাদ পেল ৫ ম্যাচ খেলা ঢাকা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিংস দলপতি মেহেদি হাসান মিরাজ। সাকিব আল হাসানের ডায়নামাইটসের বিপক্ষে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে কিংসরা তোলে ১৩৬ রান। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ঢাকা তোলে ১১৬ রান।

এই ম্যাচে ছিলেন না রাজশাহীর ওপেনার মুমিনুল হক এবং সহ-অধিনায়ক সৌম্য সরকার। আগে ব্যাটিংয়ে নামা কিংস দলপতি এবং ওপেনার মেহেদি মিরাজ ১ রানে বিদায় নেন। আরেক ওপেনার শাহরিয়ার নাফিস ২৭ বলে করেন ২৫ রান। তিন নম্বরে নেমে রানের চাকা ঘোরান মার্শাল আইয়ুব। ৩১ বলে তিনটি চার আর দুটি ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ ৪৫ রান।

রাজশাহীর ডাচ তারকা রায়ান টেন ডয়েসকাট ১৬ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন। ১৮ বলে এক চার-এক ছক্কায় ২০ রান করে বিদায় নেন জাকির হাসান। মাঝে লঙ্কান তারকা সেকুগে প্রসন্ন ব্যক্তিগত ২ রান করে ফেরেন। ক্রিশ্চিয়ান জোঙ্কার ৯ আর ইসুরু উদানা ৩ রানে অপরাজিত থাকেন।

ঢাকার দলপতি সাকিব ৪ ওভারে ২৯ রানে নেন একটি উইকেট। ক্যারিবীয়ান স্পিনার সুনীল নারাইন ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন তিনটি উইকেট। ৩ ওভারে ১৭ রান দিয়ে একটি উইকেট পান আন্দ্রে রাসেল। টাইগার পেসার রুবেল হোসেন ৩ ওভারে ১৭ রান দিয়ে কোনো উইকেট পাননি। আসিফ ইসলাম ২ ওভারে ১৫ রান খরচায় উইকেট শূন্য থাকেন। আলিস ইসলাম ৪ ওভারে ২৯ রান দিয়ে পান একটি উইকেট।

১৩৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ঢাকার ওপেনার সুনীল নারাইন ১ আর হজরতউল্লাহ জাজাই করেন ৬ রান। তিন নম্বরে নামা ক্যারিবীয়ান তারকা আন্দ্রে রাসেল করেন ৮ বলে ১১ রান। রনি তালুকদার ১৪, দলপতি সাকিব ১৩, কাইরন পোলার্ড ১৩, নাঈম শেখ ১৭, রুবেল হোসেন ০, নুরুল হাসান সোহান ১৪ বলে করেন ২১ রান। আসিফ হাসান ৬ আর আলিস ইসলাম ০ রানে অপরাজিত থাকেন।

রাজশাহীর পেসার কামরুল ইসলাম রাব্বি ৪ ওভারে ২৪ রানে নেন দুটি উইকেট। স্পিনার আরাফাত সানি ৪ ওভারে মাত্র ৮ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। ইসুরু উদানা ৪ ওভারে ৩৬ রান দিয়ে নেন একটি উইকেট। দলপতি মেহেদি মিরাজ ৩ ওভারে ১৮ রান দিয়ে পান দুটি উইকেট। মোস্তাফিজুর রহমান ৪ ওভারে ১৯ রান দিয়ে একটি উইকেট তুলে নেন। সেকুগে প্রসন্ন ১ ওভারে ৯ রান খরচ করে উইকেট শূন্য থাকেন।