অনবদ্য অভিনয়ের যাদুতে কোটি দর্শকের মনে দাগ এঁকে যাওয়া বাংলা সিনেমার কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের পঞ্চম প্রয়াণ দিবস উপলক্ষে তাঁর জন্মভূমি পাবনাতে নানা আয়োজনে দিবসটি পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসন, সূচীত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্মরণসভাসহ নানা কর্মসূচীর আয়োজন করে।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ ও পাবনা জেলা প্রশাসনের আয়োজনে স্মরণসভা অনুষ্ঠিত হয়। সকাল দশটায় মহানায়িকার পৈতৃক ভিটায় মোমবাতি প্রজ্জলন ও শ্রদ্ধাজ্ঞলি নিবেদনের মধ্যদিয়ে কর্মসূচীর শুরু হয়। এরপর সূচিত্রা সেন সংগ্রহশালা থেকে সুচিত্রার শৈশবের স্মৃতি বিজরিত বিদ্যাপিঠ পাবনা টাউন গালর্স হাইস্কুল পর্যন্ত পদযাত্রায় অংশ নেন নানা শ্রেণির মানুষ। পদযাত্রা শেষে স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সুচিত্রা সেন স্মরণসভা। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পরিষদের সহ-সভাপতি ডা. রাম দুলাল ভৌমিকের সভাপতিত্বে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক জসিম উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আতিয়ুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আখিঁনুর ইসলাম রেমন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস। স্বাগত বক্তব্য দেন সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারন সম্পাদক ড. নরেশ চন্দ্র মধু। পরে সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্রের গান পরিবেশন করা হয়। এ ছাড়াও বিভিন্ন সংগঠন পৃথক পৃথক ভাবে দিনটি পালন করে।