প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার সকালে স্বরাষ্ট্র মন্ত্রানালয়ে পরির্দশনের সময় বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটেছে।এ ঘটনায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন (ডিপিডিসি)কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ানের নির্দেশে ডিপিডিসি’র পরিচালক(অপারেশন) হারুন অর রশিদ কে আহ্বায়ক করে ৪ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ প্রদান করা হয়েছে। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, ডিপিডিসি’র প্রধান প্রকৌশলী (নর্থ) সৈয়দ আশরাফ আলী, ডিপিডিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী (রমনা সার্কেল) এ এফ এম মবিন ও ডিপিডিসি’র নির্বাহী প্রকৌশলী (গ্রীড উত্তর বিভাগ-১)তপন কুমার মন্ডল। তবে তদন্ত কমিটির এক সদস্য নাম প্রকাশে অনিচ্ছুক মুঠোফনে ফোকাস বাংলা নিউজকে জানায়, সিদ্ধিরগঞ্জের ডাচ বাংলা পাওয়ার প্লান্ট, ইজিসিবি’র পিকিং পাওয়ার প্লান্ট, ও পানকো পাওয়ার প্লান্টের বিদুৎ বিভ্রাটের কারনে সচিবালয়ে এ ঘটনা ঘটে। তবে ডিপিডিসি’র কোনো কারিগরী ত্র“টি ছিল না বলে তিনি দাবি করেন।

প্রসঙ্গত, সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ১০টার দিকে তিনি সচিবালয়ে পৌঁছান। মন্ত্রণালয়গুলো পরিদর্শনের অংশ হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংস্থার প্রধানরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

মতবিনিময় সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষাসহ আগামী দিনের করণীয় সম্পর্কে দিকনির্দেশনা দেন প্রধানমন্ত্রী।