তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন আবাসন সংকট নিরসনে সাংবাদিকদের ফ্ল্যাট দেওয়ার কথা ভাবছে সরকার। বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সঙ্গে সংলাপের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তথ্যমন্ত্রী।

সংবাদকর্মীদের ওয়েজবোর্ডের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ‘সংবাদকর্মীদের জন্য সরকারের দেওয়া ওয়েজবোর্ড বাস্তবায়নে মালিকদের সঙ্গে আলোচনায় বসবো। আমি ব্যক্তিগতভাবে মনে করি, টেলিভিশনের সাংবাদিকদের জন্য একটা বেতন কাঠামো থাকা প্রয়োজন। আমরা সে লক্ষ্যে কাজ করছি।

অনুষ্ঠানে ওবায়দুল কাদের বিএনপি মহাসচিব সজ্জন মানুষ’ বলার একদিন বাদেই মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে খোঁচা দিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।তিনি বলেন, ফখরুল ইসলাম আলমগীর সজ্জন মানুষ, তবে তিনি সুন্দর করে মিথ্যা কথা বলতে পারেন।নিজেদের মধ্যে পাল্টাপাল্টি বক্তব্য চললেও তা ‘রাজনৈতিক’ উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের মঙ্গলবার বলেছিলেন, ফখরুল সজ্জন, ভালো মানুষ।

রাজনৈতিক প্রতিদ্বন্দিতা যখন সাংঘর্ষিক রুপ নেয় তখন রাষ্ট্রের ক্ষতি হয় মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, এই রাজনীতি দেশে অবসান করলে দেশ এগিয়ে যাবে।হরতাল অস্ত্র যে ভোঁতা হয়ে গেছে, এটির ক্ষেত্রে সাংবাদিকদের বিরাট ভূমিকা আছে। সাংঘর্ষিক রাজনীতি বন্ধ করতে আপনারের বিরাট ভূমিকা আছে।হাছান মাহমুদ আগামী উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে বলেন, তা না করলে আত্মহনন ও মহাভুলের মতো সিদ্ধান্ত হবে।

দশম সংসদ নির্বাচন বর্জনের পর বিএনপি সদ্যসমাপ্ত একাদশ সংসদ নির্বাচনে অংশ নিলেও আওয়ামী লীগের বিরুদ্ধে ভোট ডাকাতির অভিযোগ তুলেছে।আগামী মার্চ থেকে শুরু হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না বলে দলটির বিভিন্ন সূত্রের বরাতে গণমাধ্যমে খবর এসেছে।হাছান মাহমুদ মনে করেন, বিএনপি দলগতভাবে উপজেলা নির্বাচনে অংশ না নিলেও তাদের অনেক নেতা ভোট করবেন।অনুষ্ঠানে বিএসআরএফ সভাপতি শ্যামল সরকারসহ অন্যান্য নেতারা বক্তব্য রাখেন।