ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি তাদের কর্মকান্ডে নিজেদের এলোমেলো ও লেজেগোবরে করে ফেলেছে। দলটি অভ্যন্তরীণ কোন্দলের কারণেই ভেঙে যাবে বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর একটি হোটেলে এলেঙ্গা-হাটিকমরুল-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীতকরণ’ প্রকল্পের চুক্তিস্বাক্ষর শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।সরকার বিএনপিকে ভাঙার চক্রান্ত করছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির যা পারফরম্যান্স আন্দোলনে ও নির্বাচনে, তাতে দলটি যদি ভাঙনের মুখে যায়, তাহলে তা তাদের ঘরোয়া কলহ-কোন্দলের জন্যই ভাঙবে। সরকারের এমন কী প্রয়োজন আছে যে নড়বড়ে, এলোমেলো বিএনপিকে ভেঙে দিতে হবে। আমরা তো একটা শক্তিশালী বিরোধী দল চাই।

বিএনপির মধ্যে ভাঙনের শুরু ইঙ্গিত দিয়ে ওবায়দুল কাদের বলেন, ইতোমধ্যে তাদের নেতারা ভিন্ন ভিন্ন সুরে কথা বলছেন। তাদের নিজেদের মধ্যেই ভাঙনের সুর। যাদের নিজের ঘরেই শত্রু, তাদের সঙ্গে শত্রুতা করার জন্য বাইরের শত্রুর কোনও প্রয়োজন আছে বলে কেউ মনে করে না।ঐক্যফ্রন্ট থাকবে না বলেও মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ঐক্যফ্রন্ট একটা জগাখিচুড়ি। এই জগাখিচুড়ির ঐক্য থাকবে না, এটা সবাই জানে।

ইতোমধ্যে জাতীয় পার্টির সিদ্ধান্ত হয়েছে, জাতীয় সংসদে তারা বিরোধী দলের ভূমিকায় অবতীর্ণ হবে বলেও জানান ওবায়দুল কাদের। ক্ষমতাসীন দলের এই নেতা বলেন, বিএনপি না আসলে ইতোমধ্যে তো জাতীয় পার্টি অপজিশনের ভূমিকায় চলে গেছে। ১৪ দলের যারা সংসদে আছেন, তারাও সিদ্ধান্ত নিয়েছেন স্ট্রং অপজিশনের ভূমিকায় থাকবেন। কাজেই বিরোধী দল থাকবেই। তারপরও যদি বিএনপি আসে তাহলে আরও কণ্ঠ যোগ হবে। অপজিশনের কণ্ঠ সোচ্চার হবে। সেটা গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য ভালো তো।