বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব পদে বদিউল আলম খোকন পুনর্র্নিবাচিত হয়েছেন।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোট দেন ভোটাররা।শনিবার সকাল ৭টায় এই নির্বাচন কমিশনের প্রধান কমিশনার আবদুল লতিফ বাচ্চু ফল ঘোষণা করেন।

৩৬২ ভোটের মধ্যে ২৯২টি বৈধ ভোট পড়েছে। এর মধ্যে সভাপতি পদে গুলজার পেয়েছেন ১৮৩ ভোট, তার নিকটতম প্রার্থী বাদল খন্দকার পেয়েছেন ১০৯টি ভোট। মহাসচিব পদে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে দ্বিগুণ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন খোকন। তিনি পেয়েছেন ১৫৭ ভোট, প্রতিদ্বন্দী দুই প্রার্থী সাফি উদ্দিন সাফি ও বজলুর রাশেদ চৌধুরী পেয়েছেন যথাক্রমে ৬৭ ও ৬৮ ভোট।

বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতাদের এই সংগঠনে গত মেয়াদেও সভাপতি ও মহাসচিবের দায়িত্বে ছিলেন গুলজার-খোকন। পুনরায় নির্বাচিত হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গুলজার গ্লিটজকে বলেন, “বিগত মেয়াদে আমরা যে কাজগুলো করেছি তার মূল্যায়ন করেছেন ভোটাররা। ভোটারদের কাছে আমরা কৃতজ্ঞ। আশা করি আমরা আগামীতেও তাদের প্রত্যাশা পূরণ করতে পারব।”

তিনি সবাইকে নিয়ে চলচ্চিত্রের উন্নয়নে একসঙ্গে কাজের আশা প্রকাশ করেন।অন্যান্য পদে নির্বাচিতরা হলেন সহ-সভাপতি মনতাজুর রহমান আকবর, উপ-মহাসচিব শাহীন সুমন, কোষাধ্যক্ষ মো. সালাহ্উদ্দিন, সাংগঠনিক সচিব কবিরুল ইসলাম রানা, আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব মোস্তাফিজুর রহমান মানিক, সংস্কৃতি ও ক্রীড়া সচিব শাহিন কবির টুটুল, প্রচার প্রকাশনা ও দপ্তর সচিব মো. আনোয়ার সিরাজ।

নির্বাহী সদস্য পদে জয়ী হয়েছেন ছটকু আহমেদ, কমল সরকার, সোহানুর রহমান সোহান, মোস্তাফিজুর রহমান বাবু, এম এ আওয়াল, আবদুস সামাদ খোকন, সাঈদুর রহমান সাঈদ, নূর মোহাম্মদ মনি, আবুল খায়ের বুলবুল ও ইলিয়াস ভূঁইয়া।এবার নির্বাচনে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করে গুলজার-খোকন প্যানেল ও বাদল-বজলুর রাশেদ প্যানেল।সমিতির ১৯টি পদের মধ্যে ১৪টি পদে জয়ী হয়েছে গুলজার-খোকন প্যানেল।