দেশে দুর্নীতির বিরুদ্ধে জনমত গড়ে তুলতে মাদ্রাসা শিক্ষকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। শনিবার সকালে রাজধানীর মহাখালির গাউছুল আজম কমপ্লেক্সে এক অনুষ্ঠানে তিনি মাদ্রাসা শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা দুর্নীতির বিরুদ্ধে জনমত গড়ে তুলতে সাহায্য করুন। আপনারা যেখানেই কথা বলবেন সবাইকে দুর্নীতি থেকে বিরত থাকতে বলবেন। সবাইকে শপথ করান যে তারা যেন আর দুর্নীতি না করে।

আপনারা জানেন প্রধানমন্ত্রী বলেছেন এই বাংলাদেশ আগের বাংলাদেশ নয়, এটি নতুন বাংলাদেশ। প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। মানুষের কাছে দুর্নীতিবিরোধী বক্তব্য আপনারা তুলে ধরুন।

মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবি সংগঠন বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন আয়োজিত সংবর্ধনা ও বিশেষ দোয়া অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন অর্থমন্ত্রী।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, আমরা দেখে থাকি আপনারা রোজার সময় ফিতরা দেওয়ার জন্য মানুষদেকে বলেন, আমরা চাইব এখন থেকে আপনারা একইভাবে যাকাত দেওয়ার জন্য মানুষকে উদ্বুদ্ধ করবেন। এই সংগঠনের মাধ্যমে যাকাত কিভাবে সুন্দর ভাবে হিসাব করে বের করতে হয় সে বিষয়ে আপনারা সাধারণ মানুষকে সাহায্য করবেন।

মুস্তফা কামাল বলেন, পবিত্র কোরানের ৩১টি জায়গায় যাকাত সম্পর্কে বলা আছে, এর গুরুত্ব অপরিসীম। দেশ যত এগিয়ে যাবে ধনী মানুষ বাড়বে। ধনী গরিবের বৈষম্য বাড়তে পারে। যাকাত প্রদানের মাধ্যমে এই বৈষম্য কিন্তু কমানো সম্ভব।