সংগীতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামির ৬১তম আসরের বিজয়ী তালিকা ফাঁস হয়েছে। গতকাল মঙ্গলবার টুইটারে বিজয়ীদের তালিকা ফাঁস করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের স্টেপলস সেন্টারে আগামী ১০ ফেব্রুয়ারি বসবে গ্র্যামির ৬১তম আসর। কিন্তু এর ঠিক ১২ দিন আগেই টুইটারে এক ভিডিওর মাধ্যমে ফাঁস হয় তালিকাটি। তবে বিষয়টিকে সম্পূর্ণ বানোয়াট বলে আখ্যা দিয়েছে গ্র্যামির আয়োজক রেকর্ডিং অ্যাকাডেমি।

বিলবোর্ড ম্যাগাজিনকে তাদের একজন মুখপাত্র পরিষ্কার জানিয়েছেন, ‘এই তালিকার কোনো বৈধতা নেই। গ্র্যামি অ্যাওয়ার্ডসের ফল কোথাও বা কারও সঙ্গে শেয়ার করা হয়নি। এমনকি রেকর্ডিং অ্যাকাডেমির স্টাফ সদস্যদের সঙ্গেও নয়। গ্র্যামি অ্যাওয়ার্ডস শুরুর আগ পর্যন্ত বিজয়ী তালিকা কেউ জানতে পারে না। কারণ অ্যাকাউন্টিং সংস্থা ডিলয়েট সিল দেওয়া এনভেলপে তা রেকর্ডিং অ্যাকাডেমির কাছে দেয় অনুষ্ঠানের দিন।’

টুইটারের টুইটে সংযুক্ত ভিডিওর মাধ্যমে রেকর্ডিং অ্যাকাডেমির ওয়েবসাইটে গ্র্যামি বিজয়ীদের তালিকা দেখানো হয়। এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে গ্র্যামি কর্তৃপক্ষ। তাদের ধারণা, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের মধ্যে অতি উৎসাহীরা এই নকল তালিকা তৈরি করেছে।

বাংলাদেশ সময় অনুযায়ী ১১ ফেব্রুয়ারি ভোরে ২০১৭ সালের ১ অক্টোবর থেকে ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রকাশিত গান ও সংগীতের মধ্য থেকে সেরাদের পুরস্কৃত করা হবে।