তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, দেশে দক্ষ জনশক্তি গড়ে তুলতে কাজ করা হচ্ছে। তথ্য প্রযুক্তি জ্ঞান সম্পন্ন ও দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকার অঙ্গীকারবদ্ধ।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সকালে কক্সবাজার বিয়াম ফাউন্ডেশন অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাবে’র শিক্ষক, ইউডিসি উদ্যোক্তা এবং ‘ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প’ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

দেশে বেকারদের কর্মসংস্থানের জন্য কাজ করা হচ্ছে বলে জানিয়ে জুনাইদ আহমেদ পলক বলেন, ২০২১ সালের মধ্যে ১৫৪ কোটি টাকা ব্যয়ে কক্সবাজার হাইটেক পার্ক নির্মাণের কাজ শেষ করা হবে। সেখানে প্রায় ৫ হাজার তরুণের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। জেলা প্রশাসক মো: কামাল হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য জাফর আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা। এসময় সরকারি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিষয়ের জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন পরিষদের তিন শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

এর আগে, কক্সবাজার সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং ষ্টেশন পরিদর্শন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী। সেখানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সঙ্গে কক্সবাজার জেলার ৩৫টি এলাকায় ৭৪টি ফ্রি ওয়াই-ফাই জোন বাস্তবায়নের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।