পার্বত্য এলাকায় কোনও শরণার্থী অবস্থান করতে পারবে না বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। তিনি বলেছেন, পার্বত্য এলাকায় কোনও শরণার্থী থাকবে না, ভিনদেশি রোহিঙ্গাদের পার্বত্য এলাকা বাদ দিয়ে অন্য কোথাও জায়গা দেওয়ার কথা ভাবতে হবে প্রশাসনকে।

রোববার (১০ ফেব্রুয়ারি) বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা আইন শৃঙ্খলা পরিস্থিতি ও মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, ‘আমাদের দেশের নাগরিক নয় এমন কোনও ব্যক্তিকে কেউ আশ্রয় প্রশ্রয় দেবেন না।

সভায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৩৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. সানবীর হাসান বলেন, ‘বান্দরবানের রুমায় সীমান্তের ৭২ নং পিলারের কাছে বেশ কয়েকজন শরণার্থী অবস্থান করছে। শিগগিরই তাদের ফেরত পাঠাতে প্রশাসন ব্যবস্থা নেবে।’

জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, বান্দরবান সেনা রিজিয়নের স্টাফ অফিসার (জি টু) মেজর ইফতেখার হাসান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশসহ পুলিশ, আনছার, বিজিবি ও সেনাবাহিনীর কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।