রাজধানীর মিরপুরের শাহ আলী মজার, সিটি করপোরেশন মার্কেট, মুক্তিযোদ্ধা মার্কেট ও সনি সিনেমা হল সংলগ্ন এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ সময় প্রায় ৩০০ থেকে ৪০০ দোকান ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। আজ সোমবার সকাল ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে প্যানেল মেয়র মোস্তফা জামানও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২০ জানয়ারি ‘মিরপুরে টাকার খনি! ফুটপাত থেকে মাসে ১০ কোটি টাকার চাঁদাবাজি’ শিরোনামে একটি অনুসন্ধানমূলক প্রতিবেদন ছাপা হয়। এরপর নড়ে চড়ে বসে প্রশাসন। এর আগেও মিরপুরের কয়েকটি এলাকায় ফুটপাত থেকে অবৈধ স্থাপনা ও দোকান-পাট উচ্ছেদ করে ডিএনসিসি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার জানান, মিরপুর-১ নম্বরে শাহ আলী মাজার সংলগ্ন এলাকার আশপাশের মার্কেটগুলোর সামনে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এ সময় ৩০০ থেকে ৪০০ দোকান ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। মঙ্গলবার সকালে মিরপুর-১০ নম্বর এলাকায় ফের উচ্ছেদ অভিযান চালানো হবে। ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তফা জানান, যতক্ষণ উচ্ছেদ করা সম্ভব হয়েছে, ততক্ষণ উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ চলমান থাকবে। হকারদের জন্য সন্ধ্যাকালীন ও হলিডে মার্কেট করার বিষয়টি প্রক্রিয়াধীন। কোথায় করলে জনগণের জন্য সুবিধা হবে, সেই জায়গা আমরা খুঁজছি।