দীর্ঘ ৯ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে বিএনপির ছাত্রসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।বুধবার (১৩ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১১টার দিকে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর নেতৃত্বে ২০-২৫ জন ছাত্রদল নেতা মধুর ক্যান্টিনে আসে।পরে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মধুর ক্যান্টিনে নেতাকর্মীদের সঙ্গে যোগ দেন।

১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে ক্যাম্পাসে ছাত্র সংগঠনগুলোর যে সহাবস্থানের কথা চলছে তার অংশ হিসেবেই ছাত্রদল নেতারা মধুর ক্যান্টিনে এসেছে। সংগঠনের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। সংবাদ সম্মেলন থেকে সুষ্ঠু ও সব শিক্ষার্থীর কাছে গ্রহণযোগ্য নির্বাচন, অন্য ছাত্রসংগঠনগুলোও পরিবেশ ও সহাবস্থান নিশ্চিতের আহ্বান জানানো হবে বলে জানা গেছে।

এদিকে ছাত্রলীগ ও প্রগতিশীল ছাত্রনেতারাও মধুর ক্যান্টিনে উপস্থিত রয়েছে। ছাত্রদল নেতাদের সাথে কুশল বিনিময়ও হয় তাদের। সকালে ছাত্রদলের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে গেলে ছাত্রদল ও ছাত্রলীগের পক্ষ থেকে বিচ্ছিন্ন স্লোগান দিতে দেখা যায়।

গত বৃহস্পতিবার উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়ে ভোট ৩ মাস পেছানো, ক্যাম্পাসে সহাবস্থানসহ সাত দফা দাবি জানিয়েছে ছাত্রদল। তবে তাদের সেই দাবির একটিও বাস্তবায়ন হয়নি বলে জানান ছাত্রদলের নেতাকর্মীর। ২৮ বছর পর ডাকসু নির্বাচনের ভোট গ্রহণের জন্য ১১ মার্চ দিন ধার্য আছে।