হেলিকপ্টারে চড়ে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী গেলেন ঢাকায় এবং মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী গেলেন সিলেটের জকিগঞ্জে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে হেফাজত আমীর তার গ্রামের বাড়ি উত্তর চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলার দক্ষিণ রাঙ্গুনিয়া শিলক বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বেসরকারি সংস্থার হেলিকপ্টারে করে চট্টগ্রাম ত্যাগ করেন।উদ্দেশ্য রাজধানী ঢাকার টঙ্গীর তুরাক নদীর তীরে চলমান বিশ্ব ইজতেমায় অংশ নেওয়া।

এ সময় হেফাজত আমীরের সাথে সফরসঙ্গী হন তার পুত্র হেফাজত ইসলামের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী।এ ব্যাপারে মাওলানা আনাস মাদানী মুঠোফোনে এ প্রতিবেদককে জানান, দুপুর পৌনে ১২টার দিকে হেফাজত আমির ইজতেমা মাঠে উপস্থিত হন। সেখানে তিনি জুমার নামাজ আদায় করেন। আগামীকাল শনিবার আখেরি মুনাজাত পর্যন্ত ইজতেমা ময়দানে থাকবেন।

এদিকে, সকাল ১০টা অপর একটি বেসরকারি হেলিকপ্টারে হাটহাজারী পৌরসভাস্থ হাতিনার দীঘি সংলগ্ন ঈদগাহ ময়দান থেকে সিলেটের জকিগঞ্জে গেলেন হেফাজতে ইসলামের মহাসচিব জোনায়েদ বাবুনগরী।

সেখানে তিনি জামিয়া মুহাম্মাদীয়া নামে একটি মাদ্রাসার শত বার্ষিকী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বলে জানিয়েছেন বাবুনগরীর ব্যক্তিগত সহকারী মাওলানা ইনামূল হক ফারুকী।

তিনি আরো জানান, উক্ত মাদ্রাসার অনুষ্ঠান শেষে বিকাল সোয়া ৪টায় একই হেলিকপ্টারে করে চট্টগ্রামের মিরসরাই উপজেলায় আসেন। সেখানে একটি মাহফিলে অংশ নিয়ে সড়ক পথে পার্বত্য জেলা খাগড়াছড়ির রামগড়ে আরেকটি মাহফিলে উপস্থিত থাকার কথা রয়েছে। সর্বশেষ ওই মাহফিল শেষে তিনি সড়ক যোগে হাটহাজারী মাদ্রাসায় ফিরবেন।