পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গ্রীণসিটিতে রাশিয়ান নাগরিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত রাশিয়ান নাগরিকের নাম জেলেস্কি ভাটজিম (৩৪)। তিনি নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ট্রেট রোশিম নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানে ইন্সট্রলার পদে কর্মরত ছিলেন। বিদ্যুৎ স্পৃষ্ঠ হয়ে এই রাশিয়ানের মৃত্যু হয়েছে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

প্রকল্পের গ্রীণসিটির ৩ নং ভবনের ১৪ তলায় এই রাশিয়ান বসবাস করতেন। শনিবরা সকাল পৌনে আটটার দিকে দিকে প্রতিবেশীদের কেউ ফলস ছাদের ভেতরে মাথা ঢোকানো নিথর অবস্থায় দেখতে পেয়ে কর্তৃপক্ষকে খবর দেন। খবর পেয়ে সকাল ৮টার দিকে পুলিশ ও ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে যান এবং সাড়ে দশটার দিকে তার লাশ উদ্ধার করেন। ঈশ্বরদী থারা অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী এ মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ফ্লাটের ডাইনিং এর কমন স্পেসের সাথেই বাথরূম। বাথরূমের ফলস ছাদে রাখা গিজার হতে ডাইনিং এর মেঝেতে পানি পড়ছিল। পানি পড়া বন্ধের জন্য নিজেই ফলস ছাদে মাথা ঢুকিয়ে গিজারে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠ হতে পারে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। সূত্র জানায়, অন্যরা কাজে যাওয়ার সময় নিহত জেলেস্কিকে সকাল ৭টার দিকে ঘোরাফেরা করতে দেখেছে। ৭.০০ থেকে ৭.৪৫ মিনিটের মধ্যেই এই রাশিয়ান নাগরিকের মৃত্যু হয়েছে বলে সংশ্লিষ্ঠরা ধারণা করছেন। ঈশ্বরদী ফায়ার সার্ভিস দল সকাল সাড়ে দশটার দিকে লাশ উদ্ধার করে ঈশ্বরদী হাসপাতালে নিয়ে যায়। পরে থানায় নেওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।