বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর স¤পাদক এবং মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ড. আব্দুস সোবাহান গোলাপ বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা এমনিতেই আসেনি, এজন্য দেশের ৩০ লক্ষ মানুষকে জীবন দিতে হয়েছে, ইজ্জত হাঁড়াতে হয়েছে ২ লক্ষ মা বোনদের। তাই কষ্টার্জিত স্বাধীনতাকে যে কোন মুল্লে সমন্নত রাখতে হবে।

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা কোন কিছু চাওয়া পাওয়ার আশায় যুদ্ধ করেনি, তারা যুদ্ধ করেছিলো দেশের স্বাধীনতার জন্য। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের ভাতা ক্রমান্বয়ে বাড়িয়ে পাঁচশ টাকা থেকে দশ হাজার টাকায় উন্নীত করেছেন। মুক্তিযোদ্ধাদের বিনা সুদে গৃহ নির্মাণ কড়ার জন্য দশ লাখ টাকা ঋণ সুভিদা সহ অন্যান্য সুযোগ সুভিদা দেয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। শুক্রবার বিকেলে মাদারীপুরের কালকিনি অডিটরিয়াম মাঠে মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

কালকিনি উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অধ্যাপিকা তহমিনা সিদ্দিকি, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাজাহান হাওলাদার, কালকিনি উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র সহ কালকিনি উপজেলার মুক্তিযোদ্ধারা এতে অংশগ্রহণ করে। কালকিনি মুক্তিযোদ্ধা সংসদ এর আয়োজন।

সাবরীন জেরীন মাদারীপুর।