সড়ক দূর্ঘটনায় পাবনা মেডিকেল কলেজের মেধাবী শিক্ষার্থী তানিজা হায়দারের (২২) মৃত্যুর সাথে জড়িতদের বিচার, ক্ষতিপূরণ আদায় ও সড়ক নিরাপত্তা আইন কঠোর ভাবে প্রয়োগের দাবীতে পাবনা মেডিকেল কলেজ পরিবারের ব্যানারে শনিবার দুপুরে শিক্ষার্থীরা সড়ক অবরোধ, প্রতিবাদ সভা ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

কেন্দ্রীয় বাস টার্মিনালের গোল চত্ত্বরে পাবনা-ঢাকা ও পাবনা ঈশ্বরদী মহাসড়ক অবরোধ করে ঘন্টাব্যাপী শিক্ষার্থীরা বিক্ষোভ, অবস্থান ও প্রতিবাদ সমাবেশ করে। প্রতিবাদ সমাবেশে ডা. মাহফুজ নয়ন, ডা. অদ্বিতীয় দে, ডা. ইউসুফ আলী. ডা. এ আর রনসহ অন্যান্যরা বক্তব্য দেন। পরে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি জমা দেন।

প্রতিবাদ সমাবেশে ৬ দফা দাবী জানানো হয়। দাবী সমূহ; ইজিবাইক চালক ও ট্রাক চালককে দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনা, দায়িত্বরত ট্রাফিক পুলিশের দায়িত্বে অবহেলার সুষ্ঠু তদন্ত, জবাবদিহিতা ও শাস্তি, মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল নিষিদ্ধের আইন কঠোর ভাবে প্রয়োগ, মহাসড়ক ব্যতিত অন্য সড়কের ক্ষেত্রে অদক্ষ কোন ব্যক্তি যেন ইজিবাইক বন্ধ, ঘাতক ক্রিসেন্ট-প্রিমিয়ার সিমেন্ট কোম্পানীর সকল যানবাহন পাবনার রাস্তায় চলাচল নিষিদ্ধ এবং জনসচেতনতায় পাবনার বাইপাস-টার্মিনাল সংলগ্ন চত্বরের নাম ‘তানিজা হায়দার চত্বর’ করতে হবে।

উল্লেখ্য, পহেলা ফাল্গুনে মোটরবাইকে বন্ধুর সাথে ঘুরে বেড়ানোর সময়ে পাবনা কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকায় সিমেন্ট বোঝাই একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় মোটর সাইকেল থেকে সিটকে পড়ে পাবনা মেডিকেল কলেজের ৩য় বর্ষের (৯ম ব্যাচ) মেধাবী ছাত্রী তানিজা হায়দার (২২) নিহত হয়। গুরুত্বর আহত হয় তানিজার বন্ধু। নিহত তানিজা রাজশাহীর লীপুরের সাম্মাক হায়দারের মেয়ে।