নিজের জায়গাজমি এবং পৈত্রিক বাড়ী থাকা সত্ত্বেও সুখে শান্তিতে বসবাস করতে পারছেন না কামাল কবিরাজ। তার আÍীয়স্বজন এবং পাড়া প্রতিবেশীরা দীর্ঘদিন যাবত তার পৈত্রিক ভিটাবারী এবং নাল জমি আÍসাৎ কড়ার পাঁয়তারা চালিয়ে আসছে। এই কু চক্রী মহল তার পৈত্রিক ভিটায় ঘড়বাড়ী তুলতে বাঁধা দিচ্ছে, এবং বসতবাড়ীর সংলগ্ন নাল জমির মাটি জোরপূর্বক কেটে নিয়ে গেছে এবং রাস্তা নির্মাণ করছে। কামাল কমিরাজ এ ব্যাপারে বাঁধা দিতে গেলে কুচক্রের মহল তাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। ইতি মধ্যেই তারা কামাল কবিরাজের বাড়ীতে হামলা চালিয়ে এবং কুপীয়ে ঘড়দুয়ার ভাঙচুর করেছে। এ ঘটনা হচ্ছে মাদারীপুর সদর উপজেলার চরখাগদী গ্রামে।

কামাল কবিরাজ এ ব্যাপারে মস্তফা কবিরাজ গঙদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করলে একদল সাংবাদিক ঘটনাস্থলে গিয়ে সমস্ত আলামাত পর্যবেক্ষণ করে কামাল কবিরাজের অভিযোগের সত্যতা খুজে পান।
এ সময় কামাল কবিরাজের বৃদ্ধা মা রোকেয়া বেগম সাংবাদিকদের দেখে আহাজারী করছিলেন এবং ঘটনার বিবরণ দিচ্ছিলেন। তিনি সাংবাদিকদের কাছে এ ঘটনার সুস্থ তদন্ত করে এর বিচার দাবী করেন।
এ ব্যাপারে কামাল কবিরাজের বোন শামীমারা বেগম জানান, এইসব পরবিত্ত এবং দুষ্ট প্রকৃতি লোকদের ভয়ে তারা বাড়ীঘড়ে থাকতে পারছেননা। সব সময় তারা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। অসহায় এবং নিতান্ত গরীব কামাল কবিরাজ এখন শু-বিচারের আশায় সাংবাদিক সহ কোর্টের আদেশের অপেক্ষায় প্রহর গুনছেন।
তিনি তার জায়গা জমি বিষয়ে দেওয়ানী আদালতে একটি মামলা দায়ের করেছেন। যা এখন চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

অভিযোগ গুলি অস্বীকার করে মস্তফা কবিরাজ বলেন, তিনি ওই এলাকায় থাকেন না, তিনি চরমুগুরীয়া থাকেন। তার বিরুদ্ধে আনিত অভিযোগ স¤পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। তিনি আরও বলেন, কামাল কবিরাজের পিতা মন্নান কবিরাজ তার জমি তাদেরকে দলিল করে দিয়ে গেছেন। তারপরও মানবিক কারনে কামাল কবিরাজদের ওই বাড়ীতে থাকতে দিয়েছেন। এসব বিষয়ে যদি কেউ মীমাংসা করতে চায় তাতেও তিনি রাজি আছেন।

সাবরীন জেরীন,মাদারীপুর জেলা প্রতিনিধি