আসন্ন ঢাকা সিটি উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আতিকুল ইসলামের নির্বাচনী প্রচারণা চলছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১২টায় রাজধানীর মিরপুর ১৩ নম্বর থেকে প্রচারণা শুরু করেন তিনি।আতিকুল ইসলামের গাড়িবহর মিরপুরে পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা স্লোগান ও করতালির মধ্যদিয়ে তাকে স্বাগত জানান।

হারম্যান মেইনারেরর সামনে থেকে প্রচারণা শুরু করে ১৩ নম্বর কাঁচাবাজার এলাকায় ক্রেতা বিক্রেতাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এ সময় আতিকুল ইসলামের নির্বাচনী লিফলেট জনগণের হাতে তুলে দেওয়া হয়।এ সময় নির্বাচনে বিজয়ের জন্য ভোটারদের দোয়া ও ভোট প্রার্থনা করে আগামী ২৮ ফেব্রুয়ারির নির্বাচনে ভোটকেন্দ্রে এসে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।মিরপুর ১৩ থেকে তিনি ১০ নম্বর গোল চত্বরেরর সামনে গণসংযোগ শুরু করেন আতিকুল ইসলাম। সেখানে এক পথসভায় তিনি বলেন, ‘আমাদের নগরীর মানুষ কাপড় চায় না। তারা চায় সুন্দর বাসযোগ্য নগরী। বোনেরা চায় ইভটিজিং মুক্ত নগরী। আপনারা আমাকে মেয়র নির্বাচিত করলে ঢাকার প্রতিটা বাসে সিসিটিভি ক্যামেরা লাগানো হবে।

ঢাকার উন্নয়নে নৌকার কোন বিকল্প নেই দাবি করে তিনি আরও বলেন, ‘আমরাই পারব আমাদের হারিয়ে যাওয়া ঢাকার ঐতিহ্য ফিরিয়ে আনতে পারব।মিরপুর-১৩ ও ১০-এ জনসংযোগ শেষে তিনি মিরপুর-জনসংযোগ করেন।মিরপুর-২ এ গণসংযোগে গার্মেন্টস কারখানায় গণ সংযোগ করে মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, ‘আমি আপনাদের সেবা করেছি ৩০ বছর। ১৯৮৬ সালে আমার বাসায় মাত্র ৩০ জন শ্রমিক নিয়ে গার্মেন্টসের কাজ শুরু করি। সেখান থেকে আজ ১৯ হাজার শ্রমিক ভাইবোন আমার কারখানায় কাজ করে। আজকে শ্রমিক ভাইবোন বাংলাদেশকে এগিয়ে নিয়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে এগিয়ে নিচ্ছে।’

গার্মেন্টস শ্রমিক ভাইবোনদের কাছে ভোট প্রার্থনা কর তিনি আরও বলেন, ‘বিজিএমইএর সাবেক সভাপতি হিসেবে আমি আপনার কাছে এসেছি। আপনারা ২৮ তারিখ নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন।এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হাসান চৌধুরী নিখিল।