বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেছেন, ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুরে বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনা অনাকাঙ্খিত। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য এলাকাবাসী ও বিজিবি সতর্ক থাকবে।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও সার্কিট হাউসে বহরমপুরের লোকজনের সঙ্গে আলোচনার পর সাংবাদিকদের এসব কথা বলেন বিজিবি মহাপরিচালক (ডিজি)।এ ঘটনায় বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার সাজ্জাদ হোসেনকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়েছে। রিপোর্টের সুপারিশ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান বিজিবির মহাপরিচালক।

মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেন, বিজিবি বাংলাদেশের চার হাজার ৪২৭ কিলোমিটার সীমান্ত রক্ষার সাংবিধানিক দায়িত্ব পালন করে আসছে। এই দায়িত্ব পালনের একটি উল্লেখযোগ্য অংশ হচ্ছে সীমান্তে বসবাসরত জনগণের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে তাদের সাহায্য সহযোগিতা নিয়ে এই দায়িত্ব পালন করবে বিজিবি। গত ১২ ফেব্রুয়ারি যে ঘটনা ঘটেছে সেটা আমাদের কাছেও অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা, উনাদের কাছেও একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা।

এ সময় জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান, বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল শামসুল আরেফিন, ৫০ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ উপস্থিত ছিলেন। পরে পুলিশের একটি চৌকস দল বিজিবির মহাপরিচালককে গার্ড অব অনার দেয়।গত ১২ ফেব্রুয়ারি হরিপুর উপজেলার বহরমপুরে ভারতীয় গরু তল্লাশিকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে স্থানীয় তিন ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। এতে তিনজন আহত হন। এই ঘটনার পর নিহত দুজনসহ আড়াইশ ব্যক্তির বিরুদ্ধে দুটি মামলা করেছে বিজিবি।