কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। আগামীতে উন্নত সমৃদ্ধ দেশ গড়তে তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার প্রধান নিয়ামক হচ্ছে খাদ্য নিরাপত্তা। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের পর সরকার এখন পুষ্টি এবং নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) টাঙ্গাইল শহরের শহীদ স্মৃতি পৌরউদ্যানে আয়োজিত স্কাউট সমাবেশে তিনি এসব কথা বলেন।কৃষিমন্ত্রী বলেন, দেশ আজ উন্নয়নের মহাসড়কে। দেশে কৃষি শিক্ষা, আইসিটিসহ অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে, যা আজ দৃশ্যমান। দেশকে আমরা উন্নয়নের মহাসড়কে তুলেছি। দেশে যে অর্থনৈতিক উন্নয়ন হয়েছে তা সারা বিশ্বে নন্দিত হয়েছে, প্রশংসিত হয়েছে।

আব্দুর রাজ্জাক বলেন, জঙ্গী ও মাদক থেকে দূরে থাকতে স্কাউটের বিকল্প নেই। স্কাউট একটি সামাজিক আন্দোলন। যারা স্কাউটের প্রশিক্ষণ নেয় তারা কখনও মাদক গ্রহণ করতে পারে না। একটি সুশিক্ষিত জাতি গঠনে স্কাউট গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করে।

জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউট ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোশারফ হোসেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ।