স্থানীয় ক্রিকেটারদের টি-টোয়েন্টি ক্রিকেটে আরও অভিজ্ঞ করে গড়ে তোলার জন্যই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ছাড়াও আরও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২৫ ফেব্রুয়ারি থেকে মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট।

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ও খেলাঘর। মোট চারটি গ্র“পে বিভক্ত হয়ে ১২টি দল অংশ নেবে এই টুর্নামেন্টে। আসরের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে।

৩ মার্চের ফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হবে মিরপুরে। গ্র“প পর্বে থাকবে একাধিক দিবা-রাত্রির ম্যাচ। ফাইনালও হবে ফ্লাডলাইটের আলোয়। পুরো টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর শের ই বাংলা ও ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

টুর্নামেন্টে এ’ গ্র“পে আছে আবাহনী লিমিটেড, প্রাইম ব্যাংক ও ব্রাদার্স ইউনিয়ন। ‘বি’ গ্র“পে আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, খেলাঘর সমাজ কল্যান সমিতি ও উত্তরা স্পোর্টিং ক্লাব। ‘সি’ গ্র“পে আছে লিজেন্ড অব রূপগঞ্জ, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ‘ডি’ গ্র“পে আছে প্রাইম দোলেশ্বর, গাজী গ্র“প ক্রিকেটার্স ও বিকেএসপি।