আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ জনগণকে বিশ্বাস করে বলে কখনও ভোট বর্জন করেনি। যারা ভোট বর্জন করে, তাদের জনগণের ওপর আস্থা নেই।

শনিবার (২ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুর সালাম হলে প্রয়াত এ এম রফিকের স্মরণে স্মরণসভায় তিনি এসব কথা বলেন। রফিক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি ট্রাস্টের ট্রেজারার ও বঙ্গমাতা পরিষদের প্রেসিডিয়াম সদস্য ছিলেন। বঙ্গমাতা পরিষদের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

নাসিম বলেন, বিএনপি ভোট বর্জন করে জনগণ থেকে দূরে থাকে। কারণ, বিএনপির জনগণের প্রতি আস্থা নেই। জনগণ থেকে দূরে সরে যাওয়ায়, তারা আর জনগণের মধ্যে নেই।

বিএনপি ও তাদের সমমনা দলের প্রতি ইঙ্গিত করে নাসিম বলেন, ‘আপনারা আপনাদের নেতাকে জেলে রেখে নির্বাচন করলেন, অথচ ভোটের মাঠে থাকলেন না। নেতা জেলে, আপনারা কী আন্দোলন করেন, যে তিনি মুক্তি পান না ? এটা আপনাদের ব্যর্থতা।

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, জনগণ থেকে বিচ্ছিন্ন থাকলে আপনাদের কোনও আন্দোলনই সফল হবে না, কোনও কাজে আসবে না। আপনারা জনগণের প্রতি আস্থা বাড়ান।

১৪ দলের মুখপাত্র বলেন, দেশব্যাপী উপজেলা নির্বাচন শুরাু হয়েছে। এতে ভোটের উৎসব চলছে। আপনারা নির্বাচনে অংশ নিন। নির্বাচন থেকে দূরে থাকলে জনগণ আপনাদের ভুলে যেতে থাকবে।

বঙ্গমাতা পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম আনিছুর রহমানের সভাপতিত্বে স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন— সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাবেক সচিব নজরুল ইসলাম খান, গোলাম হোসেন টিটু, প্রফেসর ডা. রাশেদ মোহাম্মদ খান, মো. ফারুক খান প্রমুখ।