সম্প্রতি পুরান ঢাকার চকবাজারে অগ্নিকান্ডে ৭১ জনের প্রাণহানির ঘটনায় শোক প্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা। এছাড়া, গুরুতর অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দ্রুত সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয় মন্ত্রিপরিষদের বৈঠকে।

সোমবার (৪ মার্চ) সকালে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এসব কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় আগ্নিকান্ডে নিহত ৭১ জনের আত্মার মাগফেরাত কামনা করা হয় মন্ত্রিপরিষদ বৈঠকে। আহত ৫৫ জনের জন্য সুস্থতা কামনা করা হয়। তাদের সুস্থতার জন্য সব ধরনের ব্যবস্থা সরকারিভাবে করা হচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শোক প্রস্তাবের বাইরে এ নিয়ে আর কিছু বলেনি। তবে এ বিষয়ে তিনি আগে একাধিকবার বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। সেই অনুযায়ী কাজ হচ্ছে।সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শফিউল আলম বলেন, আমরা ওবায়দুল কাদেরের অসুস্থতার বিষয়টি মন্ত্রিপরিষদকে আনুষ্ঠানিকভাবে অবহিত করেছি। মন্ত্রিপরিষদ পরে তার আশু রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছে। আমরা যেন সবাই তার জন্য দোয়া করি, মন্ত্রিপরিষদ সে অনুরোধ জানিয়েছে সবার কাছে।

সচিব আরও বলেন, ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য বিখ্যাত ভারতীয় কার্ডিওলজিস্ট ড. দেবী শেঠিকে বাংলাদেশে আনা হয়েছে। তিনি দেখে যে মতামত দেবেন, সে মতামতের ভিত্তিতে দেশে অথবা বিদেশে সেতুমন্ত্রীর চিকিৎসার ব্যবস্থা করা হবে।