গাজীপুরে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। পরে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। এরপর ভাওয়াল সম্মেলন কক্ষে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
এছাড়াও নাট মন্দিরে শিশু কিশোরদের আঁকা ছবি নিয়ে চিত্র প্রদর্শনী করা হয়। এসব কর্মসূচিতে গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সঞ্জীব কুমার দেবনাথ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আবু নাসার উদ্দিন উপস্থিত ছিলেন। এসব কর্মসূচিতে মুক্তিযোদ্ধা ও প্রশাসনের কর্মকর্তারা যোগদান করেন।
এদিকে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রফেসর ড. মোঃ মশিউর রহমান, ট্রেজারার প্রফেসর মোঃ নোমান উর রশীদসহ বিভাগীয় প্রধানগণ ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন।