আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, এখন থেকে যে কোনো পুলিশ সদস্যের আচার-ব্যবহার এবং অন্যান্য লক্ষণ দেখে সন্দেহ হলে, তাকেই ডোপ টেস্টের মুখোমুখি হতে হবে। মঙ্গলবার রাজশাহী পুলিশ লাইনে নারী ব্যারাক ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। পূর্বপশ্চিম বিডি

সম্প্রতি এমন উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে আইজিপি বলেন, এরইমধ্যে বিষয়টি জানিয়ে পুলিশের সব ইউনিট প্রধানকে বার্তা দেয়া হয়েছে। জাবেদ পাটোয়ারী বলেন, জনগণের সেবা সুনিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ বাহিনী সবসময় কাজ করে যাচ্ছে। তাই পুলিশ বাহিনীর অভ্যন্তরীণ সংস্কার শুরু হয়েছে। থানায় আইনি সেবা বা সহায়তা পেতে এসে কেউ যেন হয়রানির শিকার না হন সে বিষয়েও সজাগ থাকতে বলা হয়েছে। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, সময়ের সঙ্গে পাল্লা দিতে পুলিশের অভ্যন্তরীণ সেবাও বাড়ানো হয়েছে। যুগের সঙ্গে বিবেচনা করে যখন যে ইউনিট প্রয়োজন তা গঠন করা হচ্ছে। এছাড়া নিয়মের মধ্যে পড়লে বিভিন্ন ইউনিটের অন্য চাহিদাগুলোও পূরণ করা হচ্ছে।

পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান ভুঁইয়া, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার, উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, রাজশাহী জেলা পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম এ সময় উপস্থিত ছিলেন। এর আগে আইজিপি পত্নী হাবিবা জাবেদ রাজশাহী পুলিশ লাইনে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির কার্যালয় উদ্বোধন করেন।