ডাকসু নির্বাচনের ফলাফল নিয়ে অস্বস্তি বিরাজ করছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ সারা দেশে। নির্বাচনের ফল মেনে নিতে না পেরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ শিক্ষার্থীরা ভিসির বাসভবনের সামনে সকাল থেকে অবস্থান নেয়। বেলা গড়ার সাথে সাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ক্ষণে ক্ষণে উত্তেজনা পরিস্থিতির সৃষ্টি হয়। এ সময় সদ্য নির্বাচিত ডাকসু ভিপি নুরুল হক নুরের হামলা হলে উত্তেজনা ও আতঙ্ক দেশব্যাপী ছড়িয়ে পড়ে। নয়া ভিপিকে তাৎক্ষণিকভাবে টিএসসিতে সরিয়ে নেয়া হয়। কিন্তু দেড় দুঘন্টার ব্যবধানে পরিস্থিতি পাল্টে যায়। এরপর হঠাৎ ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক শোভন ক্যাম্পাসে প্রবেশ করেন এবং শিক্ষার্থীদের ৫ মিনিটে ভিসির বাসভবনের সামনে অবস্থান ত্যাগ করার নির্দেশ দেন। এরপর শোভন সবাইকে অবাক করে দিয়ে নিজ সংগঠনের সমর্থকদের প্রতিবাদের মুখে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় উপস্থিত শিক্ষার্থী ও সাংবাদিকদের উদ্দেশে শোভন স্বপ্নের ঢাবি গড়ার প্রত্যয়ে একযোগে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, নুরুল হক নুর নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ভোটে। তার পরিচয় তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রতিনিধি। আমাদের দায়বদ্ধতার জায়গা থেকে তাকে সম্মান ও সহাযোগিতা করতে হবে। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ে যেনো কোনো রকম অস্বস্থিকর পরিস্থিতি তৈরি না হয়, সে আহ্বান জানিয়ে শোভন বলেন, ছাত্রলীগ সম্পূর্ণ সহযোগিতা করবে ভিপিকে। ছাত্রলীগের ঐতিহ্য নষ্ট হতে পারে, এমন কোনো কাজ যেনো ছাত্রলীগ না করে সে আহ্বানও জানান তিনি। তিনি আরো বলেন, আমাদের ইশতেহারে উল্লেখ ছিলো, সবাই মিলে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখবো ক্যাম্পাসে। স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় গড়ে তুলবো।

নুরুল হক নুর বলেন, শোভন আমার বড় ভাই। আমরা একই হলে থাকি। শোভন ভাইয়ের ছোটভাই আমার বন্ধু। একথা সত্য, নির্বাচনে অনিয়ম হয়েছে। আশা করি এর প্রতিকার পাবো। ছাত্রলীগের সভাপতি হিসেবে তিনি যে আমাকে সহযোগিতার আশ্বাস দিলেন, এটা দেশ, জাতি, ঢাবি ক্যাম্পাসসহ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

সাংবাদিকদের ব্যাপক প্রশ্নের জবাবে এসময় তিনি বুধবারের ঘোষিত কর্মসূচী প্রত্যাহার করে নেন। ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের স্বার্থসংশ্লিষ্ট সকল যৌক্তিক কর্মকা-ে ছাত্রলীগের সহযোগিতার আশা ব্যক্ত করেন সদ্য বিজয়ী ভিপি। উল্লেখ্য, নুর পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। বিজিত শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।