ডাকসুর পুননির্বাচনের দাবিতে অনশনরত প্রার্থীদের প্রতি সমর্থন জানিয়েছেন ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, নির্বাচন বাতিল না করা হলে প্রয়োজনে ডাকসুর সাবেক নেতারা মাঠে নামবেন।একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে দাবি মেনে নেওয়ারও আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (১৪ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে উদ্দেশ করে শামসুজ্জামান দুদু বলেন, যদি নির্বাচন বাতিল না করেন, প্রয়োজনে ডাকসুর সাবেক ভিপি, জিএসসহ ছাত্রনেতারা মাঠে নামবেন। ক্যাম্পাস থেকে লংমার্চ করবেন। কারণ, ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের স্বপ্নের জায়গা। এখানে আপনারা যা ইচ্ছা তাই করবেন, তা আমরা মেনে নেবো না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লজ্জা থাকলে তিনি পদত্যাগ করতেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেয়েরা বস্তা বস্তা ভোট (ব্যালট) নিয়ে এসে গণমাধ্যমকে দেখালো। ডাকসুর এই নির্বাচন যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে বাংলাদেশে সত্য বলতে আর কিছু নেই।ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ছাত্রছাত্রীরা যে দাবি করেছে তা মেনে নিন। আর মেনে নেবেন না কেন? শুধু যে বিরোধী দল বলেছে— সুষ্ঠু নির্বাচন হয়নি, তা-তো নয়। ছাত্রলীগও নির্বাচনের ফল ঘোষণার পর থেকে শুরু করে পরদিন দুপুর পর্যন্ত বলেছে, এ নির্বাচন সুষ্ঠু হয়নি। এছাড়া, এমন কোনও সংগঠন নাই যারা এ নির্বাচন বাতিলের কথা বলে নি।শামসুজ্জামান দুদু বলেন, বর্তমান সরকার নির্বাচনি কোনও ব্যবস্থায় ক্ষমতায় আসেনি। শেখ হাসিনা ২০১৪ সালে গোয়ার্তুমির মাধ্যমে ক্ষমতায় এসেছিলেন। ২০১৮ সালে নির্বাচনের আগে ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতারা শেখ হাসিনার সঙ্গে দেখা করেছিলেন। তিনি কথা দিয়েছিলেন, আর কোনও মামলা-হামলা গ্রেফতার হবে না। কিন্তু তিনি তার সেই কথা রাখেননি।তিনি বলেন, সিইসি নিজে স্বীকার করেছেন যে, ইভিএম থাকলে ভোট ডাকাতি হতো না। অর্থাৎ ইভিএম নাই— এখন রাতে ভোট ডাকাতি হয় এবং ভিসির নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তা হয়েছে।দেশ এখন বিএনপির পক্ষে রয়েছে জানিয়ে দুদু বলেন, উপজেলা নির্বাচন, সিটি নির্বাচনসহ যেকোনও নির্বাচন হোক না কেন, বিএনপি আর নির্বাচনে যাচ্ছে না।দেশের জনগণও ভোট দিতে যায় না।আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স,নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, আলিম হোসেন, কে এম রকিবুল ইসলাম রিপন,আব্দুর রাজি প্রমুখ।