অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব থেকে সরকারকে সরে আসার আহ্বান জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেছেন, গণবিরোধী গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে না এলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন রুহুল কবির রিজভী।গ্যাসের মূল্যবৃদ্ধিকে অযৌক্তিক ও বেআইনি বলে অভিযোগ করেছেন রিজভী আহমেদ। তিনি বলেন, সাধারণ মানুষের পেটে ছুরি মারতেই আবারো গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছে সরকার।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আরো বলেন, ভারত এলএনজি (তরলীকৃত প্রাকৃতিক গ্যাস) আমদানিতে প্রতি ঘনমিটারে ছয় মার্কিন ডলার খরচ করলেও বাংলাদেশে ১০ ডলার খরচ পড়ছে। এটা কেন? এ টাকা যাচ্ছে রাঘববোয়ালদের পকেটে।গণবিরোধী গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসার দাবি জানিয়ে রিজভী বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে না এলে দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

সংবাদ সম্মেলনে কারাগারে অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসার দাবি জানিয়েছেন রুহুল কবির রিজভী। এ ছাড়া এ সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হত্যাকান্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, নিউজিল্যান্ডে সফররত আমাদের খেলোয়াড়রা অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন। আমি আল্লাহর কাছে এর জন্য শুকরিয়া জানাচ্ছি। ঘটনার পর পরই আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তার পক্ষ থেকে উদ্বেগ জানিয়েছেন।

রিজভী বলেন, দলের পক্ষ থেকে সন্ত্রাসী হামলায় নিহতদেরও মাগফেরাত কামনা করছি। আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি তিনি আমাদের খেলোয়াড়দের বাঁচিয়ে দিয়েছেন।