ভাষা আেন্দোলন এবং বাংলা ভাষার প্রচারে শেখ মুজিবুর রহমানের অবদান নিয়ে লেখা বাংলা ভাষার বঙ্গবন্ধু নামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার মন্ত্রিসভা বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী বইটির মোড়ক উন্মোচন করেন বলে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছেন।

তিনি বলেন, মৃক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জার্নি পাবলিকেশন্স বইটি প্রকাশ করেছে। মুক্তিযৃদ্ধ বিষয়ক মন্ত্রী এবং সচিব বইটি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। পরে প্রধানমন্ত্রী বইটির মোড়ক উন্মোচন করেন।বাংলা ভাষায় বঙ্গবন্ধুকে নিয়ে যত ইমপর্টেন্ট ব্যক্তিদের লেখা আছে সেগুলোর সংকলন এই বই।

এদিকে,আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে লাইফ টাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এমপাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।মন্ত্রিপরিষদ সচিব বলেন, আন্তর্জাতিক স্বনামধন্য প্রতিষ্ঠান ইনস্টিটউট অব সাউথ এশিয়ান উইমেন (আইএসডব্লিউ) শেখ হাসিনাকে মর্যাদপূর্ণ ওই অ্যাওয়ার্ডে ভূষিত করে।

গত ৭ মার্চ জার্মানিতে রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ প্রধানমন্ত্রীর পক্ষে এই পুরস্কার গ্রহণ করে করেছেন।ওই পুরস্কার পাওয়ায় মন্ত্রিসভা প্রধানমন্ত্রীকে আন্তরিকভাবে অভিনন্দন জ্ঞাপন করে।