গাজীপুরে ২০ লাখ টাকা মুক্তিপণের দাবীতে র‌্যাব-ডিজিএফআই ও ডিবি পুলিশের পরিচয়ে চার অপহরণকারীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় অপহৃতকে উদ্ধার করা হয়েছে। গাজীপুর মেট্টোপলিটন পুলিশের (জিএমপি) অতিরিক্ত পুলিশ সুপার ড. মো. রুহুল আমিন সরকার মঙ্গলবার দুপুরে গোয়েন্দা কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার ড. মো. রুহুল আমিন সরকার জানান, র‌্যাব-ডিজিএফআই ও ডিবি পুলিশের মিথ্যা পরিচয় দিয়ে চার ব্যক্তি ১৬ মার্চ রাতে গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর আশরাফ সেতুর সামনে হতে নওগাঁর ডাবরকুড়ি এলাকার মাওলানা মুফতি মিজানুর রহমান মিজানীকে (৫০) অপহরণ করে। তারা মিজানুর রহমানকে লালবাগ থানা এলাকায় গোপনস্থানে আটকে রেখে তার ব্যবহৃত প্রাইভেট কার নিয়ে যায়। পরে অপহরণকারীরা মিজানুরের স্বজনদের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ ব্যাপারে টঙ্গী পশ্চিম থানার মামলা দায়ের করা হয়। এরপ্রেক্ষিতে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল আধুনিক প্রযুক্তির ব্যবহার করে সোমবার রাতে টঙ্গী এলাকা থেকে আলমগীরকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী টঙ্গী ও লালবাগ থেকে অপর তিন অপহরণকারীকে গ্রেফতার এবং ভিকটিম ও প্রাইভেটকারটি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- ডিবি সদস্য পরিচয়দানকারী ঢাকার লালবাগ থানার শহীদ নগর এলাকার কামাল হোসেনের ছেলে ইয়াছিন রানা (২৬), র‌্যাব সদস্য পরিচয়দানকারী ঢাকার কামরাঙ্গীরচর থানার পূর্ব রসুলপুর এলাকার তোফাজ্জল আহম্মেদের ছেলে মো. দীপু (২১), র‌্যাবের ড্রাইভার পরিচয়দানকারী ময়মনসিংহের গৌরীপুর থানার বুগাইনগর এলাকার মোহাম্মদ আলীর ছেলে আলমগীর (২৫) এবং ডিজিএফআই’র সদস্য পরিচয়দানকারী নওগাঁ সদরের কুড়মইর এলাকার সাগর বক্স সরকারের ছেলে গোলাম মোস্তফা (৫৮)।