প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মহাজোট সরকারের নেতৃত্বে দেশ সঠিক পথে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর সভাপতি হাসানুল হক ইনু এমপি।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে দলের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, স্বাধীনতার এত বছর পর আমরা অনেক চড়াই-উতরাই পার করে এখানে এসে দাঁড়িয়েছি। আমরা দেখেছি ৭৫-এর পট পরিবর্তনের পর বাংলাদেশের রাজনীতিতে সাম্প্রদায়িক শক্তি জেঁকে বসে। তবে তাদেরকে আমরা কোনঠাসা করে মুক্তিযুদ্ধের চেতনার ধারণাকে সামনে আনতে সক্ষম হয়েছি।

গত ১০ বছর আমরা রাজাকারমুক্ত, জঙ্গিমুক্ত, সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ গড়ার কঠিন সংগ্রাম করেছি। এখন ওরা পিছু হটেছে উল্লেখ করে ইনু বলেন, সাম্প্রদায়িকতা হচ্ছে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনার জন্য হুমকি স্বরূপ। অপরদিকে দুর্নীতি, দলবাজি, আর প্রশাসনের ক্ষমতার অপব্যাবহার হচ্ছে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনার জন্য আপদ। এসব মুক্ত করে সুশাসনের বাংলাদেশ হচ্ছে রাজনীতির মূল লক্ষ্য। সুতরাং আমার কথা হচ্ছে, আগামী ৫ বছর সুশাসনের বাংলাদেশ গড়ো, বৈষম্যের অবসান করো, সমৃদ্ধির সুফল ঘরে ঘরে পৌঁছে দাও।