অনির্দিষ্টকালের জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষাসহ সব একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার এক নোটিসের মাধ্যমে ওই ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নোটিসে বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে আবাসিক ছাত্রদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

ওই নোটিসে উল্লেখ করা হয়, স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে উদ্ভুত অনভিপ্রেত ঘটনার পরিপ্রেক্ষিতে সাধারণ শিক্ষার্থী, শিক্ষক এবং কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তার ও বিশ্ববিদ্যালয়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি সার্বিক পরিস্থিতি সমুন্নত রাখার স্বার্থে উপাচার্যের ক্ষমতা বলে ২৮ মার্চ থেকে বরিশাল বিশ্বাবদ্যালয়ের সকল ক্লাস, পরীক্ষাসহ যাবতীয় একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সকল হলের আবাসিক ছাত্রছাত্রীদের ২৮ মার্চ বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে হল ত্যা গের নির্দেশ দেওয়া হয়।

তবে ওই নোটিশটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বৃহস্পতিবার থেকে জোরদার আন্দোলনের ঘোষণা দেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন গ্র“প থেকে। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য সংগ্রহ করা সম্ভব হয়নি।