যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব মো. জাহিদ আহসান রাসেল বলেন, খেলাধূলা মাদক থেকে শিক্ষার্থীদের দূরে রাখে। তাই সবাইকে খেলাধূলায় অংশগ্রহণ করতে হবে। বর্তমান সরকার খেলাধূলাকে অধিকতর গুরুত্ব দিয়ে দেশব্যাপি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন ও প্রকল্প গ্রহণ করে যাচ্ছে। তিনি লেখাপড়ার পাশাপাশি বেশি বেশি খেলাধূলায় অংশগ্রহণের মাধ্যমে শরীর ও মন সুস্থ রাখার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেন। মঙ্গলবার গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের পরিচালক (শারীরিক শিক্ষা কেন্দ্র) ড. মোহাম্মদ আবুল কাশেমের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা এবং রেজিস্ট্রার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী। মাঠাধ্যক্ষ হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। এ সময় বিশ্ববিদ্যালয়ের সকল ডীন, বিভাগীয় প্রধান, পরিচালকসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৩১টি ইভেন্টের মোট ৯৯টি পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। এসময় উপাচার্য ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, পৃথিবীতে বিখ্যাত হওয়ার অন্যতম মাধ্যম খেলাধুলা। এর মাধ্যমে খুব সহজেই বিশ্বের দরবারে নিজেদের পরিচিত করে তোলা যায়। বর্তমান সরকারের উল্লেখযোগ্য পদক্ষেপের কারণে আমরাও খেলাধূলায় অনেক এগিয়ে যাচ্ছি। এসময় তিনি ছাত্রছাত্রীদের নতুন নতুন খেলাধুলার মাধ্যমে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।