বাংলা নববর্ষকে বরণ করে নিতে ৮ম বার আয়োজিত হতে যাচ্ছে হাজারও কণ্ঠে বর্ষবরণ ১৪২৬। ১৪ এপ্রিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গণে প্রভাতের প্রথম থেকেই শুরু হবে অনুষ্ঠানটি। নেতৃত্বে দেবেন রেজওয়ানা চৌধুরী।

আয়োজনটি যৌথভাবে করছে ইউনিলিভার, সুরের ধারা ও চ্যানেল আই। মঙ্গলবার (৯ এপ্রিল) সংবাদ সম্মেলনে বর্ষবরণ উৎসবের বিস্তারিত ব্যাখ্যা করেন সুরের ধারার চেয়ারম্যান ও বর্ষবরণ উৎসবের উদ্যোক্তা রেজওয়ানা চৌধুরী বন্যা। তিনি বলেন, প্রতি বছর অনেক শিল্পীকে ফিরিয়ে দিতে হচ্ছে। কারণ, এক হাজারের বেশি শিল্পী অংশ নেয়ার সুযোগ নেই। তবে দশম বর্ষ থেকে পনের’শ শিল্পীর অংশগ্রহণে বর্ষবরণ উদযাপন করবো।

এবারের উৎসবে ভুটানের প্রধানমন্ত্রী লোতে শেরিং স্বস্ত্রীক উপস্থিত থাকবেন। তিনি পড়ালেখা করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে। বর্ষবরণ উৎসবের এবারের প্রতিপাদ্য লোকজ সুরে বাংলা গান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু এবং ইউনিলিভার বাংলাদেশ লি.-এর মার্কেটিং ডিরেক্টর নাফিস আনোয়ার।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গণে ১৩ এপ্রিল সন্ধ্যায় অনুষ্ঠিত হবে রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে চৈত্র সংক্রান্তি বা বর্ষবিদায় উৎসব। চৈত্র সংক্রান্তিতে অংশ নিবে শিশুশিল্পীসহ সব বয়সী শিল্পীরা। মধ্যরাত পর্যন্ত চলবে পরিবেশনা। থাকবে সম্মেলক সংগীত, একক সংগীত, আবৃত্তি, নৃত্য ও নৃত্যনাট্য।