বনানীর এফআর টাওয়ারের বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভিরুল ইসলামের জামিন মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১১ এপ্রিল) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন তাদের জামিনের আদেশ দেন। তাসভিরুল ইসলামের পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট এহেসানুল হক সামাজী।

গত ৩১ মার্চ তাসভিরুলের সাত দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন।

এর আগে, গত ৩০ মার্চ রাত সাড়ে ৯টার দিকে গুলশান এলাকা থেকে এফআর টাওয়ারের বর্ধিত অংশের মালিক তাসভীরুল ইসলামকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। তিনি কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য। ২০০১-২০০৬ সালের সময়ে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালে ১৮ তলা এই ভবনটিকে ২৩ তলায় উন্নীত করেন তাসভীর।

গত ২৮ মার্চ দুপুরে বনানীর এফআর টাওয়ারের অষ্টম থেকে আগুনের সূত্রপাত হয়। দীর্ঘ ৬ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কয়েকশ মানুষ।

এ ঘটনায় আগুনের ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে দন্ডবিধির ৪৩৬/৩০৪(ক)/৪২৭/১০৯ ধারায় মামলা করেন। এজহারে এস এম এইচ আই ফারুক, রূপায়ন গ্র“পের চেয়ারম্যান লিয়াকত আলী খান ও তাসভিরুল ইসলামকে আসামি করা হয়ছে।