সোনাগাজীতে এবার এক যুবককে গায়ে কেরোসিন ঢেলে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে জেলার সোনাগাজীতে এ ঘটনাটি ঘটেছে। আক্রান্ত আবু সালেহ মিম (২৬) সোনাগাজী পৌর এলাকার চর গণেশ এলাকার আবুল কালামের ছেলে ও ঢাকা পলিটেকনিক্যালের ইলেকক্টিক্যাল বিভাগে শেষ বর্ষের শিক্ষার্থী।

ফেনী সদর হাসপাতালে পুলিশ কর্মকর্তা এস.আই জসিম উদ্দিন জানান, রাত সাড়ে ৯টার দিকে কে বা কারা মোবাইলে সালেহকে ফোন করে বাড়ির বাইরে একটি নির্জন স্থানে যেতে বলে। সেখানে গেলে পূর্ব ওৎ পেতে থাকা ৭/৮ জন মুখোশধারী যুবক তাঁকে ঝাপটে ধরে গায়ে ও মুখে কেরোসিন ঢেলে দেয়। পরে তারা দিয়াশলাই জ্বালিয়ে তার গায়ে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে। এসময় তাঁর আত্মচিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এক পর্যায়ে বাড়ির লোকজন তাকে সংজ্ঞাহীন অবস্থায় ফেনী সদর হাসপাতালে নিয়ে আসেন।

সালেহর ভগ্নিপতি মো. সবুজ জানান, কারা কী কারণে এ ঘটনা ঘটিয়েছে তা আমরা নিশ্চিত করে বলতে পারছি না। তার মোবাইল ফোনটিও নিয়ে গেছে ওরা। তাই কোন নম্বর থেকে ফোন করা হয়েছিল তাও বলা যাচ্ছে না।

ফেনী সদর হাসপাতালে চিকিৎসক এ বি এম ওবাইদুল্লাহ জানান, মুখে কেরোসিন ঢেলে দেওয়ায় ওই তরুণের শ্বাসনালিতে ইনফেকশন দেখা দিয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে সোনাগাজী মডেল থানার ওসি (তদন্ত) কামাল উদ্দিন বলেন, ঘটনাটি শুনেছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।