আজ ১২/০৪/২০১৯ইং তারিখ রোজ শুক্রবার, বিকাল ৪.০০টায় ঢাকা মহানগর দক্ষিন শাখার উদ্যোগে কাকরাইল যুবজাগরণ এ বইপড়া কর্মসুচি “ বঙ্গবন্ধুকে জানো, শিশু কর্ণাারের উদ্ভোধন ও শিশুদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অসমাপ্ত আতœজীবনী বিতরণ, কর্মসুচির উদ্ভোধন করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মাদ ওমর ফারুক চৌধুরী, এ সময় যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতৃত্বে যুব গবেষণা কেন্দ্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নতুন করে আবিষ্কার করছে। সম্প্রতি জাতির পিতার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর কয়েকটি অমূল্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। এই গ্রন্থগুলোর মধ্যে রয়েছে ‘কারাগারের রোজনামচা’, যেটি জাতির পিতা কারাগারে থাকা অবস্থায় লিখেছিলেন। এছাড়াও রয়েছে ‘সিক্রেট ডকুমেন্টস’, যেটার তিনটি খন্ড প্রকাশিত হয়েছে। এই গ্রন্থগুলো বাঙালির ইতিহাস, আত্মপরিচয় এবং বাঙালির স্বাধিকার আন্দোলনের একটি স্বরূপ। যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, এই গ্রন্থগুলো পাঠ করলে বোঝা যায়, জাতির পিতা তার চিন্তা-চেতনা, জীবন-যৌবন সবকিছু উৎসর্গ করেছিলেন জনগণের জন্য। তার সমস্ত চেতনাজুড়ে শুধু একটি জিনিসই ছিল তা হলো, জনগণ, মানব কল্যাণ এবং বাঙালির মুক্তি। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর কোনোকিছুই চিন্তা করতেন না। একজন নিবেদিতপ্রাণ, জনদরদী মানুষ কীভাবে জাতির পিতায় রূপান্তরিত হয়েছিলেন তা বোঝা যাবে এই গ্রন্থগুলো পড়লে। এই গ্রন্থগুলো যেন একেকটি তথ্যের আকর এবং বাঙালি জাতির মুক্তির ইতিহাসের এক অলিখিত অধ্যায়।

উদ্ভোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুবলীগ ঢাকা মহানগর দক্ষিন শাখার সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট ও পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, প্রধান বক্তা ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক মো: হারুনুর রশীদ, উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটর সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ইকবাল মাহমুদ বাবলু, কেন্দ্রীয় নেতা মনিরুল ইসলাম হাওলাদার, রেকায়েত আলী খাঁন নিয়ন সহ ঢাকা মহানগর দক্ষিন নেতৃবৃন্দ ও বিভিন্ন ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ।

অনুষ্ঠানের শেষে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মাদ ওমর ফারুক চৌধুরী শিশুদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অসমাপ্ত আতœজীবনী ও চকলেট বিতরণ করেন।