গাজীপুরে জাতীয় উদ্যান সংলগ্ন গজারিয়াপাড়া এলাকার বন থেকে আন্তঃজেলা ডাকাত দলের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১ এর স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প। এসময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও স্বর্ণ উদ্ধার এবং মোবাইল ফোন ও একটি পিকআপ জব্দ করা হয়েছে। শনিবার র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- জামালপুর জেলার সদর থানার পশ্চিম নাসিরপুর গ্রামের মৃত লেদন মিয়ার ছেলে মোঃ শাহিন আলম (৪০) , ওই একই থানার নুরুন্দী গ্রামের মৃত নবাব আলীর ছেলে মোঃ জামাল উদ্দিন (৩৩), একই জেলার বকশিগঞ্জ থানার নামাপাড়া গ্রামের মৃত নগর বেপারীর ছেলে মোঃ লাজু মিয়া ওরফে উজ্জল (৩৮), ময়নসিংহ জেলার নান্দাইল থানার বেতাগোর গ্রামের আঃ হোসেনের ছেলে মোঃ রফিকুল ইসলাম (৩৫), ওই একই জেলার সদর থানার বলাশপুর (আলিয়া মাদ্রাসা) গ্রামের মোঃ হুসেন আলীর ছেলে মোঃ আব্দুল মান্নান (৩৫) এবং ওই একই জেলার ফুলপুর থানার ফুলপুর গ্রামের মৃত মান্ননের ছেলে মোঃ আব্দুল লতিফ (৬০)।

র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, শুক্রবার রাতে জেলার জাতীয় উদ্যানের বিপরীতে গজারিয়াপাড়া এলাকায় একটি সংঘবদ্ধ আন্তঃ জেলা ডাকাত দল ডাকাতি করে পিকআপ যোগে পালিয়ে যাচ্ছে-এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরার ওই এলাকার মিয়াবাড়ী নিটল মটর লিঃ ডেলিভারী পয়েন্টের দক্ষিনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশে গজারী বনে অভিযান পরিচালনা করে ওই ছয় জনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি চাপাতি, একটি ছোরা, তিনটি চাকু, তিন ভরি আট আনা চার রতি স্বর্ণ এবং তিনটি মোবাইল ফোন ও একটি পিকআপ (ঢাকা মোট্রো -ন-১৮-০৭৭৪) জব্দ করা হয়।

র‌্যাব’র ওই কর্মকর্তা আরো জানান, ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা একে অপরের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুর জেলার জাতীয় উদ্যান এলাকাসহ গাজীপুরের বিভিন্ন জেলায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মটর সাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ডাকাতিসহ পথচারী নারীদের গণধর্ষণ করে আসছে। এছাড়াও তারা জানায়, তাদের ডাকাতি কাজে বাধা দিলে সাধারণ পথচারীদেরকে হত্যা করে মালামাল লুট করে আসছে।তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গহণ প্রক্রিয়াধীন রয়েছে।