বগুড়ায় বিএনপির এক নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।নিহত মাহবুব আলম শাহীন (৫০)সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। রোববার রাতে বগুড়া শহরের ঝোপগাড়ী এলাকার বাড়িতে ফেরার সময় তাকে হত্যা করা হয় বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে।

স্থানীয়রা জানায়, রাত ১১টার দিকে শহরের নিশিন্দারার হাউজিং এস্টেট এলাকা থেকে বেরিয়ে বাসার ফেরার সময় ৪-৫জন শাহীনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে পালিয়ে যায়।স্থানীয়রা তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘেষনা করে।অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তি জানান , শাহীনকে কারা, কেন হত্যা করেছে, তা এখনও জানা যায়নি। খুনিরাও চিহ্নিত হয়নি।

বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন রাত ১২টার দিকে শজিমেক হাসপাতালে যান।তারা এই হত্যাকান্ডের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে খুনিদের গ্রেপ্তারের দাবি জানান।

অন্যদিকে,বগুড়ায় দুর্বৃত্তের হাতে নিহত বিএনপি নেতা এ্যাড মাহাবুব আলম শাহীন হত্যার প্রতিবাদে ৫ দিনের শোক ও প্রতিবাদের কর্মসুচি ঘোষনা করেছে বিএনপি। ঘোষিত কর্মসুচি অনুযায়ি সোমবার সকাল থেকেই কালো ব্যাচ ধারণ করেছে দলের নেতা ও কর্মিরা । এছাড়া দলীয় কার্যালয়ের সামনে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে । এছাড়াও কাল মঙ্গলবার দলের পক্ষ থেকে শোক র‌্যালী ও পরদিন প্রতিবাদ সমাবেশ করা হবে বলে দলীয় সুত্রে জানা গেছে ।

এছাড়া নিহত বিএনপি নেতা শাহীনের মরদেহের ময়না তদন্তের পর আজ বিকাল ৪টায় বগুড়া বিএনপি কার্যালয়ের সামনে প্রথম দফায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে । পরে বাদ আছর তার নিজ বড়ি ধরমপুরে দ্বিতীয় দফায় নামাজে জানাজার পর পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে।
অন্যদিকে নিহত মাহাবুবুল আলম বগুড়া জেলা এ্যাডভোকেট বারের সদস্য হওয়ায় সোমবার আদালত পাড়ায় ফুলকোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়েছে ।

উল্লেখ্য গতকাল রোববার রাতে বগুড়ায় এক নৃশংস খুনের ঘটনায় নিহত হয়েছেন বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড মাহাবুবুল আলম শাহীন । নৃশংস এই খুনের বর্ণনা দিয়ে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই বলেছেন ,মাহাবুব আলম শাহীন ঘটনার রাত সাড়ে ১০টার দিকে উপশহর বাজার থেকে মটর বাইকযোগে শহরতলীর ধরমপুরে তার বাড়ির দিকে যাচ্ছিলেন। এ সময় সাত/আট দুর্বৃত্ত তাঁর পথরোধ করে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত ও দা দিয়ে কুপিয়ে রাস্তায় ফেলে রেখে মোটরসাইকেলে করে সটকে পড়ে। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

আজ বেলা আনুমানিক দেড়টায় ময়নাতদšত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
ঘটনার পর পরই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

পুলিশ খুনের ঘটনাস্থলের আশেপাশের বাড়িঘর ও স্থাপনার সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে । তবে আনুষ্ঠানিকভাবে পুলিশ কাউকে গ্রেফতারের বা আটকের কথা স্বীকার করেনি ।