শেষ আট থেকেই বিদায় নিতে হলো জুভেন্টাসকে। গতকাল মঙ্গলবার ডাচ ক্লাব আয়াক্সের কাছে ২-১ গোলে হেরে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস। গোল করেও দলকে বাঁচাতে পারেননি রোনালদো। অন্যদিকে ন্যু ক্যাম্পে উৎসবে মেতে উঠেছে মেসি। ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে বার্সেলোনা। জোড়া গোল করে মেসি বার্সার জয়ে বড় অবদান রেখেছেন।

রোনালদো গোল করে এগিয়ে নিয়ে সেমিফাইনালের স্বাদ প্রায় এনে দিয়েছিলেন জুভেন্টাসকে। কিন্তু এগিয়ে যাওয়া ম্যাচে দিন শেষে ২-১ গোলে হার। প্রথম লেগে আয়াক্সের মাঠে ১-১ গোলে ড্র করেছিল জুভেন্টাস।

খেলার ২৬ মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যায় জুভেন্টাস। পিয়ানিচের কর্নারে রোনালদোর হেড জাল খুঁজে নেয়। চ্যাম্পিয়নস লিগে এটি তার ষষ্ঠ গোল। কিন্তু গোল হজম করে ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আয়াক্স। ৩৪ মিনিটে সমতায় ফেরে তারা। ডি-বক্সের বাইরে থেকে নেওয়া হাকিমের জোরালো শট ডিফেন্ডারের গায়ে লেগে ফিরে আসলে পান ফন দে বেক। দেখে শুনে জালে জড়িয়ে দিয়েছেন তিনি। সমতায় ফিরে এগিয়ে যাওয়ার পালা। এর পর ৬৭ মিনিটে মাথিজ ডি লিটের গোলে এগিয়ে যায় আয়াক্স। শেষ পর্যন্ত গোলটিই হয়ে থাকে জয় সূচক। আর রোনালদোদের জন্য শেষ পেরেক।